Barasat

বারাসতে মাস্ক ছাড়াই চলছে কেনাকাটা

বারাসতের কাছারি ময়দান সংলগ্ন আদালত ও প্রশাসনিক ভবনের সামনে মাছ ও আনাজের বাজারে অনেককেই মাস্ক ছাড়া দেখা যায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৮ জুলাই ২০২০ ০৩:৫০
Share:

অসতর্ক: মাছের বাজারে বিক্রেতাদের অনেকের মুখেই মাস্কের বালাই নেই। কারও আবার মাস্ক নেমে এসেছে থুতনিতে। শুক্রবার, বারাসতে। ছবি: সুদীপ ঘোষ

সংক্রমণ ঠেকাতে বারাসত ও মধ্যমগ্রাম পুরসভা এলাকায় বৃহস্পতিবার থেকে আংশিক ও সময়ভিত্তিক লকডাউন শুরু হয়েছে। কিন্তু শুক্রবার সকালে লকডাউনের আগে দেখা গেল বারাসতের চাঁপাডালি, কলোনি মোড়-সহ বিভিন্ন জায়গায়, বাজার-হাটে মাস্ক ছাড়াই কেনাকাটা করছেন লোকজন। অবশ্য বেলা ১টার পরে লকডাউন শুরু হতেই দোকানপাট বন্ধ হয়ে যায়।

Advertisement

এ দিন বারাসতের কাছারি ময়দান সংলগ্ন আদালত ও প্রশাসনিক ভবনের সামনে মাছ ও আনাজের বাজারে অনেককেই মাস্ক ছাড়া দেখা যায়। এ নিয়ে প্রশ্ন করা হলে তাঁরা অবশ্য পকেট থেকে মাস্ক বার করে পরে নেন। এলাকায় পুলিশি টহলদারিও চোখে পড়েনি। বড় বাজারে দেখা যায় অনেকেই দূরত্ব-বিধি না মেনে, মাস্ক ছাড়া কেনাকাটা করছেন। এক ক্রেতা বলেন, ‘‘দোকানির সঙ্গে কথা বলার জন্য মাস্ক খুলেছি।’’

হরিতলা এলাকায় দুপুর ১ টার পরে পুলিশকে দেখা যায় ধমক দিয়ে দোকান বন্ধ করতে। লকডাউনের আওতায় থাকা কদম্বগাছি অঞ্চলে বৃহস্পতিবার রাতে পুলিশ গিয়ে লাঠি চালিয়ে দোকান বন্ধ করে দেয়। বারাসত পুলিশ জেলার সুপার অভিজিৎ বন্দ্যোপাধ্যায় এ দিন জানান, লকডাউন বিধি না মানায় কয়েক জনকে আটক করা হয়েছে। মাস্ক ছাড়া কেউ বার হলেই কড়া ব্যবস্থা নেওয়া হবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন