21July Rally

21 July TMC Rally: একুশে জুলাইয়ের সভা উপলক্ষে নিরাপত্তা ব্যবস্থা ঢেলে সাজাচ্ছে কলকাতা পুলিশ

একুশে জুলাই ধর্মতলায় ভিক্টোরিয়া হাউসের সামনের তৃণমূলের সভা। সে কথা মাথায় রেখে নিরাপত্তা ব্যবস্থা ঢেলে সাজাচ্ছে কলকাতা পুলিশ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৯ জুলাই ২০২২ ২২:০৫
Share:

নিরাপত্তা ব্যবস্থা ঢেলে সাজাচ্ছে কলকাতা পুলিশ। —ফাইল চিত্র।

মাঝে আর মাত্র এক দিন। বৃহস্পতিবার ধর্মতলায় একুশে জুলাইয়ের সমাবেশ। যোগ দেবেন লক্ষ লক্ষ তৃণমূল কংগ্রেস কর্মী-সমর্থক। সেই উপলক্ষে নিরাপত্তা ব্যবস্থা ঢেলে সাজাচ্ছে কলকাতা পুলিশ।

Advertisement

সূত্রের খবর, ২১ জুলাই অর্থাৎ বৃহস্পতিবার শহরের নিরাপত্তার দায়িত্বে থাকবেন কলকাতা পুলিশের ৩০ জন ডেপুটি কমিশনার (ডিসি) পদমর্যাদার আধিকারিক। পাশাপাশি থাকবেন ৭০ জন অতিরিক্ত কমিশনার (এসি), ১৫০ জন ইনস্পেক্টর-সহ ৭৫০ জন পুলিশ আধিকারিক।

শহরের বাকি অংশে আইনশৃঙ্খলার দায়িত্বে থাকবেন প্রায় তিন হাজার পুলিশকর্মী। সব মিলিয়ে বৃহস্পতিবার সাড়ে চার হাজার পুলিশ কর্মী মোতায়েন থাকবে শহরে। আচমকা কোনও সমস্যা হলে তা মোকাবিলার জন্য তৈরি থাকবে তিনটি কুইক রেসপন্স টিম।

Advertisement

পাশাপাশি হাওড়া ব্রিজ, শিয়ালদহ, কলকাতা স্টেশন, হাজরা, পার্ক সার্কাস সেভেন পয়েন্টে পুলিশি ব্যবস্থা থাকবে। সভামঞ্চের আশপাশের এলাকাকে একাধিক অঞ্চলে ভাগ করা হয়েছে এবং প্রতিটি জোনে এক জন ডেপুটি কমিশনার পদমর্যাদার আধিকারিক থাকবেন। এ ছাড়াও থাকবে পিসিআর ভ্যান এবং ফেরিঘাটে থাকবে বিপর্যয় মোকাবিলা দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন