Crime

বিবাদের জেরে মারধর, যুবক-খুনে ধৃত তিন

রাজুর মৃত্যুর পরে জোড়াসাঁকো থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়। এর পরে খুনের মামলারুজু করে তদন্ত শুরু করে পুলিশ। শনিবার রাতভর তল্লাশি চালিয়ে গ্রেফতার করা হয় অভিযুক্ত তিন জনকে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ মার্চ ২০২৩ ০৬:২৪
Share:

এক যুবকের মৃত্যুর ঘটনার তদন্তে নেমে তিন জনকে গ্রেফতার করেছে জোড়াসাঁকো থানার পুলিশ। প্রতীকী ছবি।

জল তোলা নিয়ে বিবাদের জেরে মারধরে এক যুবকের মৃত্যুর ঘটনার তদন্তে নেমে তিন জনকে গ্রেফতার করেছে জোড়াসাঁকো থানার পুলিশ। লিখিত অভিযোগের ভিত্তিতে ওই ঘটনায় খুনের মামলার ধারা যুক্ত করা হয়েছে বলে জানা গিয়েছে। আদালত সূত্রের খবর, ধৃতদের নাম মহম্মদ ফিরোজ, মহম্মদ ইমতিয়াজ এবং জাহিদ আক্রম। রবিবার তাদের ব্যাঙ্কশাল আদালতে তোলা হলে আগামী ৩ এপ্রিল পর্যন্ত পুলিশি হেফাজতের নির্দেশ দিয়েছেন বিচারক। এই ঘটনায় যুক্ত বাকিদের সন্ধানে তল্লাশি চলছে বলে জানিয়েছে পুলিশ।

Advertisement

পুলিশ সূত্রের খবর, গত ২৩ মার্চ জোড়াসাঁকো থানা এলাকার এম এন বর্মন স্ট্রিটে জল তোলাকে কেন্দ্র করে মহম্মদ রাজু নামে বছর তেইশের এক যুবকের সঙ্গে স্থানীয় কয়েক জনের বচসা বাধে। তবে স্থানীয় সূত্রে জানা গিয়েছে, তাঁর দিদিকে কটূক্তি করা হলে সেই ঘটনাকে কেন্দ্র করে রাজু অভিযুক্তদের সঙ্গে বচসায় জড়িয়ে পড়েন। বচসা চলাকালীন অভিযুক্তেরা রাজুর উপরে চড়াও হয় এবং তাঁকে বেধড়ক মারধর করে বলে অভিযোগ। রাজুর দিদি এসে অভিযুক্ত যুবকদের থামাতে গেলে তাঁকেও মারধর করা হয় বলে অভিযোগ। পরে স্থানীয়েরা সেখানে চলে এলে অভিযুক্তেরা ঘটনাস্থল থেকে চম্পট দেয়।

এর পরে স্থানীয়েরা আহত রাজুকে ইসলামিয়া হাসপাতালে নিয়ে যান। যদিও পরবর্তী কালে তাঁর শারীরিক অবস্থার অবনতি হলে প্রথমে সল্টলেকের একটি বেসরকারি হাসপাতাল এবং পরে কলকাতা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই গত শনিবার রাজুর মৃত্যু হয়। তাঁর পরিবারের অভিযোগ, ঘটনার দিন মারধরের ফলে গুরুতর আঘাত পেয়েছিলেন রাজু। তার ফলেই মৃত্যু হয়েছে তাঁর।

Advertisement

রাজুর মৃত্যুর পরে জোড়াসাঁকো থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়। এর পরে খুনের মামলারুজু করে তদন্ত শুরু করে পুলিশ। শনিবার রাতভর তল্লাশি চালিয়ে গ্রেফতার করা হয় অভিযুক্ত তিন জনকে। ধৃতেরা সকলেই জোড়াসাঁকো থানাএলাকার বাসিন্দা। এই ঘটনায় যুক্ত আরও কয়েক জনের খোঁজে তল্লাশি চালাচ্ছে পুলিশ।

তদন্তে নেমে পুলিশ জানতে পেরেছে, মাসখানেক আগে অস্ত্রোপচার হয়েছিল রাজুর। মারধরের ফলে সেখানে আঘাত লাগে রাজুর। গোটা ঘটনা খতিয়ে দেখছে পুলিশ। এক তদন্তকারী আধিকারিক বলেন, ‘‘সব দিক খতিয়ে দেখা হচ্ছে। এই ঘটনায় আরও কয়েক জন জড়িত। তাদের খোঁজ চলছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন