Dumdum

আইপিএস পরিচয় দিয়ে রাস্তায় তোলাবাজি, গ্রেফতার ভুয়ো পুলিশ কর্তা-সহ ৪

পুলিশ পরিচয় দিয়ে রাস্তার লরি থেকে তোলা আদায় করতে গিয়ে গ্রেফতার হল চার যুবক। বুধবার রাতে বেলঘরিয়া এক্সপ্রেসওয়ে থেকে ওই চার জনকে গ্রেফতার করে দমদম থানার পুলিশ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০১৮ ১৩:২৮
Share:

বুধবার রাতে বেলঘরিয়া এক্সপ্রেসওয়ে থেকে ওই চার জনকে গ্রেফতার করে দমদম থানার পুলিশ।— নিজস্ব চিত্র।

পুলিশ পরিচয় দিয়ে রাস্তার লরি থেকে তোলা আদায় করতে গিয়ে গ্রেফতার হল চার যুবক। বুধবার রাতে বেলঘরিয়া এক্সপ্রেসওয়ে থেকে ওই চার জনকে গ্রেফতার করে দমদম থানার পুলিশ।

Advertisement

দমদমের মাঠকল এলাকার বাসিন্দারা জানিয়েছেন, বুধবার রাতে তাঁরা এক্সপ্রেসওয়ের উপর একটি স্টিল রঙের গাড়ি দাঁড়িয়ে থাকতে দেখেন। সেই গাড়ির গায়ে পুলিশ লেখা ছিল। তিন যুবক রাস্তা দিয়ে যাওয়া লরি আটকাচ্ছিল। নিজেদের পুলিশ কর্মী পরিচয় দিয়ে তারা লরি চালকদের বলছিল, গাড়িতে ‘বড় সাহেব’ বসে আছেন। স্থানীয়রা জানতে চাইলে ওই যুবকরা বলে, ‘‘গাড়িতে আইপিএস সাহেব বসে আছেন। রাস্তায় স্পেশ্যাল চেকিং চলছে।’’

প্রথমে বিষয়টি গুরুত্ব দেননি স্থানীয়রা। পরে তাঁরা লক্ষ করেন যে, ওই তিন ‘পুলিশ কর্মী’ লরিচালকদের নথিপত্র পরীক্ষার নামে ভয় দেখিয়ে টাকা আদায় করছে। তাতে সন্দেহ হয় স্থানীয়দের। মাঠকল এলাকার বাসিন্দা এবং এক্সপ্রেসওয়ের পাশে একটি চায়ের দোকানের এক মালিক বলেন, “রাস্তায় যে পুলিশ কর্মীরা নিয়মিত লরি চেকিং করেন তাঁদের আমরা চিনি। কিন্তু এঁদের আচার-ব্যবহার অন্য রকম লাগছিল। তাই আমরা দমদম থানাতে খবর দিই।”

Advertisement

পুলিশ লেখা এই গাড়িটিই ব্যবহার করে তোলা আদায় করছিল ওই চার যুবক।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, দমদম থানার এএসআই সমীর সাউ ঘটনাস্থলে যান। পুলিশ দেখেই ওই চার যুবক গাড়ি নিয়ে পালানোর চেষ্টা করে। কিন্তু স্থানীয়দের সাহায্যে পুলিশ চার জনকেই গ্রেফতার করে। ধৃত চার যুবক, শুভঙ্কর দাস, উৎপল মণ্ডল, পার্থ পোদ্দার এবং অভিজিৎ ঘোষ বরাহনগর এলাকার বাসিন্দা।

আরও পড়ুন: ঠান্ডায় কাঁপছে পাহাড়, কলকাতায় আরও নামবে পারদ

আরও পড়ুন: মাঝগঙ্গায় লঞ্চ থেকে ঝাঁপ যুগলের

ব্যারাকপুর কমিশনারেটের ডিসি জোন (২) আনন্দ রায় বলেন, “গাড়িটি কার সেটা আমরা খতিয়ে দেখছি। পাশাপাশি এর আগেও এ ভাবে তোলাবাজি করেছে কি না তা-ও দেখা হচ্ছে।” তদন্তকারীরা জানান, ধৃতদের পরিবারের কেউ পুলিশ কর্মী কি না সেই তথ্য দেখা হচ্ছে।

(কলকাতা শহরের রোজকার ঘটনার বাছাই করাবাংলা খবরপড়তে চোখ রাখুন আমাদেরকলকাতাবিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন