Unnatural Death

বন্ধ কোয়ার্টার্স থেকে ছাত্রের ঝুলন্ত দেহ উদ্ধার

পুলিশ জানিয়েছে, সোমবার রাতে বন্ধুদের সঙ্গে ঘুরতে বেরিয়েছিল অংশুমান। কিন্তু মঙ্গলবার সকালেও সে বাড়ি না ফেরায় তার মোবাইলে বারংবার ফোন করেন পরিবারের সদস্যেরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৪ মার্চ ২০২৪ ০৭:৩৭
Share:

—প্রতীকী চিত্র।

রেল কলোনির বন্ধ কোয়ার্টার্স থেকে এক ছাত্রের ঝুলন্ত দেহ উদ্ধার করল পুলিশ। পুলিশ জানিয়েছে, মৃতের নাম অংশুমানকুমার সিংহ (১৭)। বাড়ি বেহালা থানার রেল কলোনি এলাকায়। মঙ্গলবার রাতে ওই পরিত্যক্ত কোয়ার্টার্স থেকে তার দেহ উদ্ধার করা হয়। সে বেহালার একটি নামী বেসরকারি স্কুলে পড়ত। এ বছরই উচ্চ মাধ্যমিক পরীক্ষা দিয়েছিল সে।

Advertisement

পুলিশ জানিয়েছে, সোমবার রাতে বন্ধুদের সঙ্গে ঘুরতে বেরিয়েছিল অংশুমান। কিন্তু মঙ্গলবার সকালেও সে বাড়ি না ফেরায় তার মোবাইলে বারংবার ফোন করেন পরিবারের সদস্যেরা। দেখা যায়, তার মোবাইলটি বন্ধ। তার বন্ধুদের সঙ্গেও যোগাযোগের চেষ্টা করেন পরিজনেরা। কিন্তু তারা কেউই ফোন ধরেনি বলে অভিযোগ। এক পুলিশকর্তা জানান, পরিবারের সদস্যেরা বেহালার বিভিন্ন জায়গা এবং আত্মীয়দের বাড়িতেও
ছাত্রটির খোঁজ শুরু করেন। রাতে অংশুমানের বাড়ির কাছে বেহালার ঘোলশাপুর রেল কলোনির বন্ধ কোয়ার্টার্সে খোঁজাখুঁজি শুরু হয়। তাতেই ৩৫ নম্বর বিল্ডিংয়ের চারতলায় অংশুমানকে ঝুলন্ত অবস্থায় দেখতে পান তার বাবা। সেখান থেকে বেহালা থানায় খবর দেওয়া হয়। পুলিশ ঘটনাস্থলে পৌঁছে অংশুমানকে বিদ্যাসাগর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা তাকে মৃত বলে ঘোষণা করেন।

প্রাথমিক তদন্তের পরে পুলিশ অংশুমানের বন্ধুদের কাছ থেকে জানতে পেরেছে, ওই রাতে অংশুমানই তার বন্ধুদের বলেছিল, তার বাড়ি থেকে ফোন এলে না ধরতে। পাশাপাশি, পুলিশ ওই বন্ধুদের থেকে জেনেছে, অনলাইন গেম খেলায় আসক্ত ছিল অংশুমান। বেশ কয়েক মাস ধরে বন্ধুদের কাছে তার কয়েক লক্ষ টাকা দেনা হয়ে গিয়েছিল। তদন্তকারীরা জানান, এক জনের কাছ থেকে প্রায় ৬০ হাজার টাকা ঋণ হিসাবে নিয়েছিল অংশুমান। কিসের জন্য ওই টাকা নেওয়া হয়েছিল, তা খতিয়ে দেখা হচ্ছে। একই সঙ্গে ওই বন্ধুরা সত্যি কথা বলছে কি না, তা জানার চেষ্টা চলছে। সোমবার রাতে বাড়ি থেকে বেরিয়ে অংশুমান কোথায় কোথায় গিয়েছিল, তা-ও জানার চেষ্টা চালাচ্ছেন তদন্তকারীরা।

Advertisement

তবে বুধবার বিকেল পর্যন্ত অংশুমানের পরিবারের তরফে পুলিশের কাছে কোনও অভিযোগ দায়ের করা হয়নি। ওই ছাত্রের মৃত্যুর প্রকৃত কারণ জানতে মৃতদেহটির ময়না তদন্ত করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন