Custodial Death

বন্দি-মৃত্যুতে পুলিশের বিরুদ্ধে খুনের অভিযোগ

মৃতের পরিবারের দাবি, গড়িয়ার বাসিন্দা সুরজিৎ ওরফে সাহেব সর্দারকে ১৩ এপ্রিল দুপুরে বাড়ির সামনে থেকে নিয়ে যায় পুলিশ। যদিও থানার দাবি, ১৪ এপ্রিল সাহেবকে চুরির মামলায় গ্রেফতার করা হয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৩ এপ্রিল ২০২৩ ০৭:৩০
Share:

পুলিশি হেফাজতে এক বন্দির মৃত্যুর ঘটনায় তাঁকে পিটিয়ে খুনের অভিযোগ দায়ের করল মৃতের পরিবার। প্রতীকী ছবি।

পুলিশি হেফাজতে এক বন্দির মৃত্যুর ঘটনায় তাঁকে পিটিয়ে খুনের অভিযোগ দায়ের করল মৃতের পরিবার। শুক্রবার ঘটনাটি ঘটেছে নরেন্দ্রপুর থানা এলাকায়। এই ঘটনায় বারুইপুর পুলিশ জেলার সুপারের কাছে নরেন্দ্রপুর থানা ও তদন্তকারী অফিসারের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন মৃতের পরিজনেরা। শনিবার দেহের ময়না তদন্ত হয়েছে।

Advertisement

মৃতের পরিবারের দাবি, গড়িয়ার বাসিন্দা সুরজিৎ ওরফে সাহেব সর্দারকে ১৩ এপ্রিল দুপুরে বাড়ির সামনে থেকে নিয়ে যায় পুলিশ। যদিও নরেন্দ্রপুর থানার দাবি, ১৪ এপ্রিল সাহেবকে চুরির মামলায় গ্রেফতার করা হয়। মাদকাসক্ত সাহেব চুরি ও ছিনতাইয়ের অভিযোগে আগেও গ্রেফতার হয়েছিলেন। তাঁর পরিবার জানিয়েছে, বছরকয়েক আগে দু’বার তাঁকে নেশামুক্তি কেন্দ্রে ভর্তি করা হয়। পুলিশ জানিয়েছে, সাহেবকে বারুইপুর আদালত পুলিশি হেফাজত দেয়। ২০ এপ্রিল লক-আপে অসুস্থ হলে তাঁকে সোনারপুর গ্রামীণ হাসপাতাল ও পরে এম আর বাঙুর হাসপাতালে ভর্তি করা হয়। ২১ এপ্রিল তাঁর মৃত্যু হয়।

মৃতের দাদা সুব্রত সর্দারের অভিযোগ, গ্রেফতারের পরে তাঁদের কাছে পুলিশ টাকা চেয়েছিল। দু’দফায় ২০ হাজার টাকা তাঁরা তদন্তকারী অফিসারকে দিয়েছেন। প্রদেশ কংগ্রেস কমিটির সাধারণ সম্পাদক আশুতোষ চট্টোপাধ্যায় বলেন, ‘‘পরিবারটি কংগ্রেসের সমর্থক। নরেন্দ্রপুর থানা অন্যায় করেছে৷ ন্যায্য বিচার পেতে উচ্চ আদালতে যাব।’’ বারুইপুর পুলিশ জেলার সুপার মিস পুষ্পা বলেন, ‘‘অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু হয়েছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন