প্রিন্সিপালের সঙ্গে কথা পুলিশের

পুলিশ সূত্রে জানা গিয়েছে, বুধবার তদন্তকারীরা আলিপুরের কম্যান্ড হাসপাতাল চত্বরে থাকা ওই স্কুলের প্রিন্সিপালের সঙ্গে বিস্তারিত কথা বলতে যান। ঘটনার দিন স্কুলে উপস্থিত থাকা কয়েক জন শিক্ষক-শিক্ষিকার সঙ্গেও কথা বলেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০১৯ ০০:০৩
Share:

সম্বুদ্ধ ঘোষ। —ফাইল চিত্র

স্কুলের ভিতরে জলে ডুবে বিশেষ চাহিদাসম্পন্ন শিশুর মৃত্যুর জট কাটাতে ওই স্কুলের প্রিন্সিপালের সঙ্গে কথা বললেন তদন্তকারীরা।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, বুধবার তদন্তকারীরা আলিপুরের কম্যান্ড হাসপাতাল চত্বরে থাকা ওই স্কুলের প্রিন্সিপালের সঙ্গে বিস্তারিত কথা বলতে যান। ঘটনার দিন স্কুলে উপস্থিত থাকা কয়েক জন শিক্ষক-শিক্ষিকার সঙ্গেও কথা বলেন।

গত ২০ ফেব্রুয়ারি ওই স্কুলের ‘হাইড্রোথেরাপি রুমে’ জলে ডুবে মারা যায় বেহালার চার বছরে সম্বুদ্ধ ঘোষ। এর পরেই স্কুলের প্রিন্সিপাল সুদেষ্ণা দত্ত-সহ তিন শিক্ষিকার বিরুদ্ধে আলিপুর থানায় অভিযোগ দায়ের করেন শিশুটির বাবা। পুলিশ তিন জনের বিরুদ্ধে অবহেলায় মৃত্যু এবং জুভেনাইল জাস্টিস আইনের ধারায় মামলা রুজু করে তদন্ত শুরু হয়। সঠিক বিচার চেয়ে বুধবার আলিপুর গোপালনগর মোড় থেকে আলিপুর থানা পর্যন্ত

Advertisement

মোমবাতি মিছিল করেন বিশেষ চাহিদাসম্পন্ন বহু শিশুর অভিভাবকেরা। ছিলেন সম্বুদ্ধের মা-বাবাও। যোগাযোগ করা হলেও এ নিয়ে প্রিন্সিপাল সংবাদমাধ্যমের সঙ্গে কোনও কথা বলতে চাননি।

পুলিশ সূত্রের খবর, এ দিন তিন জনের কাছে জানতে চাওয়া হয়, সে দিন ঠিক কি ঘটেছিল। হাইড্রোথেরাপি রুম বন্ধ থাকার কথা থাকলেও, কার নির্দেশে ঘরটি খোলা হয়েছিল। সূত্রের দাবি, স্কুলের তরফে জানানো হয়েছে, ওই ঘর খোলা-বন্ধের দায়িত্ব নিরাপত্তারক্ষীদের। স্কুলের তরফে পুলিশের কাছে দাবি করা হয়েছে, সে দিন কাউকে ওই ঘর খোলার নির্দেশ দেওয়া হয়নি। এর পরে নিরাপত্তারক্ষীদের জেরা করা হবে বলে জানিয়েছে পুলিশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন