হিন্দু হস্টেল নিয়ে অবস্থান অব্যাহত

এ দিন রাজারহাটের অস্থায়ী হস্টেল থেকে বেশ কিছু আবাসিক বালিশ-তোষক সহ তাঁদের যাবতীয় জিনিসপত্র নিয়ে বিশ্ববিদ্যালয়ে অবস্থানে শামিল হয়েছেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৫ অগস্ট ২০১৮ ০২:১০
Share:

আন্দোলন: হিন্দু হস্টেলের দাবিতে বিছানা নিয়ে বিক্ষোভ প্রেসিডেন্সির পড়ুয়াদের। শনিবার। —নিজস্ব চিত্র।

হিন্দু হস্টেলে থাকতে দিতে হবে। এমন দাবিতে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের পড়ুয়াদের অবস্থান বিক্ষোভ শনিবার দ্বিতীয় দিনে পড়ল। এ দিন রাজারহাটের অস্থায়ী হস্টেল থেকে বেশ কিছু আবাসিক বালিশ-তোষক সহ তাঁদের যাবতীয় জিনিসপত্র নিয়ে বিশ্ববিদ্যালয়ে অবস্থানে শামিল হয়েছেন।

Advertisement

২০১৫ সালের জুলাই মাসে সংস্কারের জন্য হিন্দু হস্টেল বন্ধ করে দেওয়া হয়। সে সময়ে আবাসিকদের থাকার ব্যবস্থা করা হয় রাজারহাটে। কথা ছিল, ১১ মাসের মধ্যে সংস্কারের কাজ শেষ করে চালু হয়ে যাবে হিন্দু হস্টেল। কিন্তু তিন বছরেও হস্টেল চালু হয়নি। উপাচার্য অনুরাধা লোহিয়া সম্প্রতি জানিয়েছেন, সরকারি কয়েকটি নিয়মের বদলের ফলেই হস্টেলের কাজ এখনও সম্পূর্ণ করা যায়নি। হস্টেল সংস্কার বিষয়ে একটি কমিটি তৈরি করে দেওয়া হয়েছে। যেখানে ছ’জন ছাত্র প্রতিনিধি থাকবেন। যাতে ওরা নিজেরা বাস্তব পরিস্থিতি বুঝতে পারে।

আন্দোলনকারীদের দাবি, কমিটি নয়, হস্টেল চাই। এ দিন অবশ্য বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের কেউ বিশ্ববিদ্যালয়ে আসেননি। আন্দোলনকারীদের দাবি তাঁরা অবস্থান চালিয়ে যাবেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন