State news

হিন্দু হস্টেলের দুই ঘর খুলে দেওয়া হবে ঘোষণাতেই অনশন উঠে গেল

অবশেষে পড়ুয়াদের দাবি মেনে নির্ধারিত সময়ের আগেই হিন্দু হস্টেল খুলে দেওয়ার সিদ্ধান্ত নিল প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১১ অক্টোবর ২০১৮ ০৯:০০
Share:

হিন্দু হস্টেল। ফাইল চিত্র

অবশেষে পড়ুয়াদের দাবি মেনে নির্ধারিত সময়ের আগেই হিন্দু হস্টেল খুলে দেওয়ার সিদ্ধান্ত নিল প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। শুক্রবার থেকে হস্টেলের দুটি ঘর খুলে দেওয়ার হবে ঘোষণা করতেই অনশন তুলে নেন আন্দোলনকারী পড়ুয়ারা। হস্টেলের থাকার ব্যবস্থা না হওয়া পর্যন্ত তাঁরা ক্যাম্পাস চত্বরেই থাকবেন বলে সিদ্ধান্ত নিয়েছেন।

Advertisement

উল্লেখ্য, এর আগে প্রেসিডেন্সি কর্তৃপক্ষের তরফ থেকে জানানো হয়েছিল, আগামী ১৫ নভেম্বর হস্টেল সংস্কারের কাজ শেষ হয়ে যাবে। তার পর পড়ুয়াদের জন্যে হস্টেল খুলে দেওয়া হবে। কিন্তু তা সত্ত্বেও আন্দোলন থেকে সরতে নারাজ ছিলেন পড়ুয়ারা। উল্টে অনশনে ভিড় বাড়ছিল। হিন্দু হস্টেলের দাবিতে কর্তৃপক্ষের উপর চাপ বাড়াতে অনশন বসেছিলেন পড়ুয়ারা। বেশ কয়েকজন অসুস্থও হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এই পরিস্থিতিতে এদিন কর্তৃপক্ষের সঙ্গে অনশনকারীদের বৈঠক ছিল। সেই বৈঠকের পরই হস্টেল দুটি ঘর খুলে দেওয়ার কথা জানানো হয়।

এখনই থাকার ব্যবস্থা না করা গেলেও, সেখানে পড়ুয়াদের ঢোকার অনুমতি দেওয়া হয়েছে। আন্দোলনকারী পড়য়ারা জানান, ওই ঘরে বই,খাতা এবং জামা-কাপড় রাখা হবে। যেদিন থাকার জন্য ঘর দেওয়া হবে, সেদিন প্রেসিডেন্সি থেকে আমরা সরব। আন্দোলন তুলে নিলেও আর রাজারহাটে ফিরে যাওয়ার ইচ্ছে নেই।

Advertisement

তাদের আরও দাবি, অবিলম্বে তদন্ত কমিটি প্রত্যাহার করতে হবে। তা না হলে ফের আন্দোলনের পথে যাওয়ার হুশিয়ারি দিয়েছেন পড়ুয়ারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন