RG Kar Medical College And Hospital

RG Kar Chaos: পুলিশের গাড়িতে হাসপাতাল ছাড়লেন আরজি করের অধ্যক্ষ, এখনও চলছে অনশন-আন্দোলন

ছাত্রাবাস সংস্কার-সহ একগুচ্ছ দাবিতে গত ২ মাস ধরে আন্দোলন করছেন আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের পড়ুয়া ও ইন্টার্নরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১০ অক্টোবর ২০২১ ১১:৪৪
Share:

আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের অধ্যক্ষ সন্দীপ ঘোষ ফাইল চিত্র।

পড়ুয়া ও ইন্টার্নদের বিক্ষোভের মাঝেই রবিবার ভোররাতে হাসপাতাল ছাড়লেন আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের অধ্যক্ষ সন্দীপ ঘোষ। বিক্ষোভের জেরে পুলিশের গাড়িতে চেপে তাঁকে হাসপাতাল ছাড়তে হয়। এখনও হাসপাতাল চত্বরে বিক্ষোভ দেখাচ্ছেন পড়ুয়া ও ইন্টার্নরা।

Advertisement

রবিবার ভোররাতে অধ্যক্ষের স্বাস্থ্য পরীক্ষার জন্য আসেন দু’জন আরএমও। ঠিক সেই সময় নিজের ঘর থেকে বার হয়ে হাঁটতে শুরু করেন সন্দীপ। স্লোগান দিতে দিতে তাঁর পিছন পিছন হাঁটতে শুরু করেন বিক্ষোভকারীরাও। বেশ কিছুটা হেঁটে যাওয়ার পরে একটি হলুদ ট্যাক্সিতে উঠে চলে যাওয়ার চেষ্টা করেন সন্দীপ। কিন্তু বিক্ষোভকারীরা ট্যাক্সির উপর উঠে পড়ায় সেই চেষ্টা বিফলে যায়। অবশেষে পুলিশের গাড়িতে চেপে চলে যান অধ্যক্ষ।

Advertisement

ছাত্রাবাস সংস্কার-সহ একগুচ্ছ দাবিতে গত ২ মাস ধরে আন্দোলন করছেন আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের পড়ুয়া ও ইন্টার্নরা। দাবি পূরণ না হওয়ায় অনশন শুরু করেন কয়েক জন পড়ুয়া। অভিযোগ, অনশনকারী পড়ুয়াদের বাড়িতে গিয়ে হুমকি দিয়েছে পুলিশ। শনিবার যখন পড়ুয়ারা কলেজের অধ্যক্ষের কাছে এ ব্যাপারে নালিশ জানাতে যান, তখন অধ্যক্ষ উল্টে তাঁদের সঙ্গে দুর্ব্যবহার করেন বলে অভিযোগ। তার প্রতিবাদে পড়ুয়া ও ইন্টার্নরা মিলে অধ্যক্ষের ঘরের সামনে অনির্দিষ্ট কাল অবস্থান বিক্ষোভ শুরু করেন। কাজ বন্ধ করে তাতে যোগ দিয়েছেন কলেজের ইন্টার্নরাও। বিক্ষোভকারীদের দাবি, তাঁদের আন্দোলনে শামিল হয়েছেন পড়ুয়া-সহ ১৮৮ জন ইন্টার্ন। অধ্যক্ষ পদত্যাগ না করা পর্যন্ত অবস্থান চলবে বলে জানিয়েছেন পড়ুয়ারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন