দাবি আদায়ে মিছিলে পুর স্বাস্থ্যকর্মীরা

সংগঠনের যুগ্ম সম্পাদক পৌলমী করঞ্জাই জানান, অবসরের বয়স ৬৫ করার দাবি জানিয়েছেন তাঁরা। এ ছাড়া পুর স্বাস্থ্যকর্মীদের সরকারি স্বাস্থ্যকর্মীর সমান মর্যাদা এবং ন্যূনতম ১৮ হাজার টাকা বেতনের কথাও বলা হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৮ জুন ২০১৯ ০১:০০
Share:

স্বাস্থ্যকর্মীদের বিক্ষোভ।—ছবি পিটিআই।

অবসরের বয়স বৃদ্ধি, বেতন বাড়ানো-সহ একাধিক দাবিতে বৃহস্পতিবার বিধানসভা অভিযানের ডাক দিয়েছিলেন রাজ্যের পুরসভা ও মিউনিসিপ্যালিটির স্বাস্থ্যকর্মীরা। সুবোধ মল্লিক স্কোয়ারে ঘণ্টা দু’য়েক অবস্থানের পরে তাঁরা মিছিল করে রানি রাসমণি অ্যাভিনিউয়ে যান। সেখানে পুলিশ তাঁদের আটকায়। পরে স্বাস্থ্যকর্মীদের চার সদস্যের প্রতিনিধিদল বিধানসভায় পুর ও নগরোন্নয়নমন্ত্রী ফিরহাদ হাকিমের কাছে দাবি পেশ করেন। এ দিনের অভিযানের ডাক দিয়েছিল পশ্চিমবঙ্গ পৌর স্বাস্থ্যকর্মী ইউনিয়ন।

Advertisement

সংগঠনের যুগ্ম সম্পাদক পৌলমী করঞ্জাই জানান, অবসরের বয়স ৬৫ করার দাবি জানিয়েছেন তাঁরা। এ ছাড়া পুর স্বাস্থ্যকর্মীদের সরকারি স্বাস্থ্যকর্মীর সমান মর্যাদা এবং ন্যূনতম ১৮ হাজার টাকা বেতনের কথাও বলা হয়েছে। অবসরকালীন ভাতা বাবদ ৬ হাজার টাকা ও এককালীন তিন লক্ষ টাকা দিতে হবে। ইপিএফ, স্বাস্থ্য বিমা এবং ইএসআইয়ের মতো সামাজিক সুরক্ষার দাবিও জানানো হয়েছে। পৌলমী বলেন, ‘‘অবসরের বয়স ৬৫ পর্যন্ত করার দাবি মেনে নিয়েছেন পুরমন্ত্রী। বাকি দাবিগুলি তিনি অর্থ মন্ত্রকের কাছে পাঠাবেন বলে জানিয়েছেন।’’

স্বাস্থ্যকর্মীদের দাবি প্রসঙ্গে ফিরহাদ জানান, অবসরের বয়স বাড়ানোর প্রসঙ্গটি আগেই মেনে নিয়েছিলেন মুখ্যমন্ত্রী। এ ছাড়া বেতন বৃদ্ধির দাবি অর্থ মন্ত্রকে পাঠানো হচ্ছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন