রেলকর্তাকে হুমকি চিঠি, জিজ্ঞাসাবাদ

পূর্ব রেলের জেনারেল ম্যানেজারকে চিঠি পাঠিয়ে ৫০ কোটি টাকা চাওয়ার ঘটনায় সুভাষচন্দ্র দাস নামে এক জনকে ডেকে পাঠিয়ে জিজ্ঞাসাবাদ করল পুলিশ। পুলিশ জানিয়েছে, সুভাষবাবুকে থানায় ডেকে জিজ্ঞাসাবাদ করা হয়। সুভাষবাবুর দাবি, তিনি ওই চিঠি লেখেননি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৩ ডিসেম্বর ২০১৬ ০১:১৯
Share:

পূর্ব রেলের জেনারেল ম্যানেজারকে চিঠি পাঠিয়ে ৫০ কোটি টাকা চাওয়ার ঘটনায় সুভাষচন্দ্র দাস নামে এক জনকে ডেকে পাঠিয়ে জিজ্ঞাসাবাদ করল পুলিশ।

Advertisement

পুলিশ জানিয়েছে, সুভাষবাবুকে থানায় ডেকে জিজ্ঞাসাবাদ করা হয়। সুভাষবাবুর দাবি, তিনি ওই চিঠি লেখেননি। কোনও ভাবে তাঁকে ফাঁসানোর জন্য কেউ ওই চিঠিতে তাঁর নাম ও মোবাইল নম্বর দিয়ে পাঠিয়ে দিয়েছে। তদন্তকারীদের কথায়, সুভাষবাবুর হাতের লেখা পরীক্ষা করে তাঁর বক্তব্যর সত্যতাও মিলেছে। সুভাষবাবুর কাছ থেকে এমন কয়েক জনের নামও পাওয়া গিয়েছে, যাঁরা সুভাষবাবুকে ফাঁসাতে পারেন বলে তিনি দাবি করেছেন। ওই সব ব্যক্তিদের বিষয়ে খোঁজও নেওয়া হচ্ছে। প্রয়োজনে ফের সুভাষবাবুকে জিজ্ঞাসাবাদ করা হবে বলেও পুলিশ জানিয়েছে।

একেবারে রঘু ডাকাতের স্টাইলে পূর্ব রেলের জেনারেল ম্যানেজারকে পাঠানো হয়েছিল সেই চিঠি! অবিলম্বে ৫০ কোটি টাকার ব্যবস্থা করে দেওয়ার জন্য বলা হয়েছিল জিএমকে। অন্যথায় হাওড়া স্টেশন উড়িয়ে দেওয়ার হুমকিও দেওয়া হয়েছিল সেই চিঠিতে।

Advertisement

রেল ও পুলিশ সূত্রে জানা গিয়েছে, গত ৮ ডিসেম্বর হাতে লেখা ওই চিঠি পূর্ব রেলের সদর দফতর ফেয়ারলি প্লেসে ডাক মারফত পাঠানো হয়েছিল। চিঠি পাওয়ার পরেই পূর্ব রেলের তরফে হেয়ার স্ট্রিট থানায় অভিযোগ দায়ের করা হয়। কিন্তু, এ হেন হুমকি চিঠি হাতে পেয়ে কিছুটা হতভম্বই হয়ে যান তদন্তকারীরাও।

নাম ও মোবাইল নম্বর সমেত এমন হুমকি চিঠি দেখে রঘু ডাকাতের কথা মনে পড়ে গিয়েছে বলে জানিয়েছেন এক পুলিশ অফিসার। ডাকাতি করার আগেই যিনি জানিয়ে দিতেন, অমুক দিন অমুক বাড়িতে ডাকাতি করতে যাবেন।

পূর্ব রেলের জিএমকে পাঠানো চিঠিটি উত্তর ২৪ পরগনার পলতা এলাকার একটি ডাকঘর থেকে পাঠানো হয়েছিল বলে তদন্তে নেমে জানতে পারে পুলিশ। প্রেরকের জায়গায় নাম ছিল কোনও এক সুভাষচন্দ্র দাসের। মোবাইল নম্বরে ফোন করতেই সুভাষবাবু ফোন তোলেন। জানা যায়, তিনি দক্ষিণ কলকাতার ঢাকুরিয়া এলাকার বাসিন্দা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন