Ramkrishna Math

Ramkrishna Math: দরিদ্রদের প্রতিষেধক দিচ্ছে মায়ের বাড়ি

মঠ সূত্রের খবর, বাগবাজারের প্রাণকৃষ্ণ মুখার্জি রোডে তাদের ‘মা সারদা চ্যারিটেবল ডিসপেনসারি অ্যান্ড প্যাথলজি সেন্টার’-এ চলছে এই প্রতিষেধক প্রদান কর্মসূচি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০২১ ০৭:২২
Share:

ফাইল চিত্র।

রাজ্যে আরও বেশি সংখ্যক মানুষকে করোনা প্রতিষেধক দেওয়ার কাজে এ বার এগিয়ে এল রামকৃষ্ণ মঠ, বাগবাজার (মায়ের বাড়ি)। বুধবার থেকে তারা সমাজের দরিদ্র ও পিছিয়ে থাকা শ্রেণির মানুষকে প্রতিষেধক দিতে শুরু করেছেন। এর জন্য সরাসরি প্রস্তুতকারী সংস্থা থেকে প্রতিষেধকও কিনেছেন বাগবাজার মায়ের বাড়ি কর্তৃপক্ষ।

Advertisement

মঠ সূত্রের খবর, বাগবাজারের প্রাণকৃষ্ণ মুখার্জি রোডে তাদের ‘মা সারদা চ্যারিটেবল ডিসপেনসারি অ্যান্ড প্যাথলজি সেন্টার’-এ চলছে এই প্রতিষেধক প্রদান কর্মসূচি। বস্তিবাসী, রিকশাচালক থেকে শুরু করে দরিদ্রদের চিহ্নিত করে তাঁদের কুপন দেওয়া হচ্ছে। সেই কুপন নিয়েই প্রতিষেধক নিতে আসতে হচ্ছে। এ দিন ২০০ জনকে প্রতিষেধক দেওয়া হয়েছে। তবে দৈনিক ৩০০-৪০০ জনকে প্রতিষেধক প্রদান করে মোট তিন হাজার জনকে প্রথম ডোজ় দেওয়ার লক্ষ্যমাত্রা রাখা হয়েছে বলেই জানাচ্ছেন মঠ কর্তৃপক্ষ। যে তিন হাজার জনকে প্রথম ডোজ় দেওয়া হবে, তাঁরাই দ্বিতীয় ডোজ় পাবেন।

মায়ের বাড়ির অধ্যক্ষ স্বামী নিত্যমুক্তানন্দ জানান, পুণের সিরাম ইনস্টিটিউট থেকে তাঁরা সরাসরি ছ’হাজার ডোজ় কোভিশিল্ড কিনেছেন। এমনকি ওই প্রতিষেধক রাখার জন্য বিশেষ ফ্রিজ়ারও কেনা হয়েছে। স্বামী নিত্যমুক্তানন্দ বলেন, “আগামী দিনে বাচ্চাদের প্রতিষেধক দেওয়া শুরু হলে দরিদ্র পরিবারের ছোটরা যাতে তা থেকে বঞ্চিত না হয়, সে দিকেও আমরা নজর দেওয়ার চিন্তাভাবনা করছি।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন