Ramkrishnapur Sansad

রামকৃষ্ণপুর সংসদের ১২৫ বছর উদযাপন

বইয়ের বিপুল সম্ভার নিয়ে ১২৫ বছরে পা দিচ্ছে হাওড়ার রামকৃষ্ণপুর সংসদ। সাধারণতন্ত্র দিবসের দিন, আগামী ২৬ জানুয়ারি সাংস্কৃতিক ও সামাজিক অনুষ্ঠানের মাধ্যমে শুরু হবে ১২৫ বছর পূর্তির উদযাপন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০২৪ ১৩:২৫
Share:

—প্রতীকী চিত্র।

বিভিন্ন বিষয়ে ৮ হাজারের বেশি বই। তার সফ্‌ট কপি ক্যাটালগ মজুত। সংগ্রহে আছে ১৯২৫ সালের আগের বইও। যার মধ্যে সব চেয়ে পুরনো ১৮০৮ সালের সংস্করণ। বইয়ের এই বিপুল সম্ভার নিয়ে ১২৫ বছরে পা দিচ্ছে হাওড়ার রামকৃষ্ণপুর সংসদ। সাধারণতন্ত্র দিবসের দিন, আগামী ২৬ জানুয়ারি সাংস্কৃতিক ও সামাজিক অনুষ্ঠানের মাধ্যমে শুরু হবে ১২৫ বছর পূর্তির উদযাপন। উদ্যোক্তারা জানাচ্ছেন, বছরভর নানা কর্মসূচির মধ্যে দিয়ে এই দীর্ঘ পথ পাড়ি দেওয়ার উদযাপন চলতে থাকবে। শুধু পাঠাগার চালানোই নয়, এলাকায় প্রথম মেয়েদের বিদ্যালয় গড়া হয়েছিল এই সংসদের উদ্যোগেই। এখনও বইয়ের বৃত্তি দেওয়া, পাঠ্যবইয়ের পাঠাগার চালানো, পড়াশোনার সরঞ্জাম দেওয়া-সহ নানা সামাজিক, সাংস্কৃতিক ও ক্রীড়াক্ষেত্রের কর্মকাণ্ডে নিজেদের জড়িয়ে রেখেছে সংসদ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন