বৃষ্টিতে কমল অস্বস্তি

এ দিনের বৃষ্টিকে ‘প্রাক্ বর্ষা’ বলছেন আলিপুর আবহাওয়া দফতরের অধিকর্তা গণেশকুমার দাস। হাওয়া অফিসের হিসেবে, শহরে এ দিন ২.৭ মিমি বৃষ্টি হয়েছে। বৃষ্টি হয়েছে শহরতলিতেও। এ দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.২ ডিগ্রি সেলসিয়াস, যা এ সময়ে স্বাভাবিক।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১২ জুন ২০১৭ ০০:০০
Share:

আবছায়া: হঠাৎ বৃষ্টিতে ভিজেছে শহর। রবিবার, চৌরঙ্গি পাড়ায়। ছবি: বিশ্বনাথ বণিক

রোদের তেজ নেই, নেই তীব্র গরমের অস্বস্তিও। উল্টে সকাল থেকেই মেঘলা আকাশ। মাঝেমধ্যে দু’-এক পশলা বৃষ্টি। রবিবার সকাল থেকেই যেন ‘উল্টো হাওয়া’ মহানগরে।

Advertisement

হাওয়া অফিস বলছে, এটা পালাবদলের ইঙ্গিত। গ্রীষ্ম পেরিয়ে এ বার বর্ষার দিকে যাত্রা শুরু হচ্ছে। এ দিনের বৃষ্টিকে ‘প্রাক্ বর্ষা’ বলছেন আলিপুর আবহাওয়া দফতরের অধিকর্তা গণেশকুমার দাস। হাওয়া অফিসের হিসেবে, শহরে এ দিন ২.৭ মিমি বৃষ্টি হয়েছে। বৃষ্টি হয়েছে শহরতলিতেও। এ দিনের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৪.২ ডিগ্রি সেলসিয়াস, যা এ সময়ে স্বাভাবিক।

এত দিনে বর্ষা চলে আসার কথা। কিন্তু তা মাঝপথে থমকে রয়েছে। আবহবিদেরা জানান, বঙ্গোপসাগরে নিম্নচাপ দানা বেঁধেছে। তার টানে বর্ষা হাজির হতে পারে। হাওয়া অফিস সূত্রে খবর, গত ক’দিনে জোরালো হয়েছে মৌসুমি বায়ুর প্রভাব। সেই জোলো হাওয়াই ঘনীভূত হয়ে বৃষ্টির মেঘ তৈরি করছে। আবহবিদেরা জানাচ্ছেন, এমন বৃষ্টি মিলতেই থাকবে। মেঘলা আকাশের জন্য সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রির ধারেকাছে থাকবে। সব মিলিয়ে অস্বস্তির আশঙ্কা এখন নেই।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন