South Dum Dum Municipality

দক্ষিণ দমদমের ১০টি ওয়ার্ডে রাস্তা সারাই শুরু

দক্ষিণ দমদমের অধিবাসীদের বক্তব্য, প্রতিটি ওয়ার্ডের একাধিক রাস্তার সংস্কার প্রয়োজন। দক্ষিণ দমদম পুরসভার অধীন তিনটি বিধানসভা এলাকা রয়েছে। অথচ মাত্র একটি বিধানসভা এলাকায় কাজ শুরু হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২৪ ০৭:৪৯
Share:

—প্রতীকী চিত্র।

রাস্তা ভেঙেচুরে গিয়েছিল অনেক আগেই। পুজোর মরসুমে তাপ্পি দেওয়া হয়েছিল। পরে দীর্ঘ মেয়াদে মেরামতির পরিকল্পনা হয়েছিল। দক্ষিণ দমদম পুরসভার ১০টি ওয়ার্ডে অবশেষে সেই কাজ শুরু হয়েছে। যদিও প্রশ্ন উঠছে, বাকি ২৫টি ওয়ার্ডে কবে এই কাজ হবে? পুরসভা সূত্রে দাবি করা হয়েছে, পর্যায়ক্রমে সব ওয়ার্ডের ক্ষতিগ্রস্ত রাস্তার মেরামত হবে। তবে কবে সেই কাজ হবে, সদুত্তর মেলেনি।

Advertisement

সম্প্রতি লেক টাউন, পাতিপুকুর, দক্ষিণদাড়ি, বাঙুর-সহ ১৮, ১৯ এবং ২৮ থেকে ৩৫ নম্বর ওয়ার্ডে রাস্তার দীর্ঘস্থায়ী মেরামতি শুরু হয়েছে। সেই প্রকল্পের সূচনা করেছিলেন স্থানীয় বিধায়ক তথা দমকলমন্ত্রী সুজিত বসু। নগরোন্নয়ন ও পুর বিষয়ক দফতরের আর্থিক আনুকূল্যে প্রায় ১০ কোটি টাকা ব্যয়ে এই ১০টি ওয়ার্ডের রাস্তা মেরামত হচ্ছে বলে জানা গিয়েছে।

দক্ষিণ দমদমের অধিবাসীদের বক্তব্য, প্রতিটি ওয়ার্ডের একাধিক রাস্তার সংস্কার প্রয়োজন। দক্ষিণ দমদম পুরসভার অধীন তিনটি বিধানসভা এলাকা রয়েছে। অথচ মাত্র একটি বিধানসভা এলাকায় কাজ শুরু হয়েছে। বাকি দু’টি বিধানসভা এলাকায় কবে কাজ হবে? পুরপ্রতিনিধিদের উত্তর, এই কাজ হচ্ছে রাজ্য সরকারের সহায়তায়। ধাপে ধাপে সর্বত্রই কাজ হবে।

Advertisement

তবে রাস্তার দীর্ঘমেয়াদি সারাই নিয়ে অন্য মত বিরোধীদের। তাঁরা বলছেন, এত দিনের ভোগান্তির পরে যে কাজ হচ্ছে, তার কারণই হল আসন্ন লোকসভা ভোট। পুরসভার দাবি, এলাকার উন্নয়নে একাধিক খসড়া প্রস্তাব আগেই রাজ্য প্রশাসনে পাঠানো হয়েছিল। তার মধ্যে রাস্তা মেরামতের প্রস্তাব অনুমোদিত হয়েছে।

বিরোধীদের অভিযোগ খারিজ করে শাসকদলের একাংশের বক্তব্য, রাস্তা খারাপ হওয়ার পরে প্রাথমিক মেরামতির কাজ হয়েছে। পরে দীর্ঘ মেয়াদে মেরামত হবে। দক্ষিণ দমদম পুরসভার চেয়ারম্যান পারিষদ পার্থ বর্মা জানান, প্রাথমিক ধাপে ১০টি ওয়ার্ডের কাজ শুরু হয়েছে। পরবর্তী পর্যায়ের কাজ শুরুর চেষ্টা চলছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন