বেহালা যাওয়ার রুট ভাঙছে তিন ভাগে

সমস্যা মেটাতে বৃহস্পতিবার বৈঠকে বসেন পুলিশ, পরিবহণ দফতরের আধিকারিক ও বাসমালিক সংগঠনের প্রতিনিধিরা। পরিবহণ দফতর সূত্রের খবর, সেখানেই বেহালাগামী এবং বেহালা থেকে ছাড়া সব বেসরকারি বাস এবং মিনিবাসের রুট পুনর্বিন্যাসের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী সপ্তাহের গোড়ায় এ নিয়ে নির্দেশ জারি করা হবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২১ সেপ্টেম্বর ২০১৮ ০১:৫৩
Share:

বেহালা থেকে ছাড়া সব বেসরকারি বাস এবং মিনিবাসের রুট পুনর্বিন্যাসের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।—ফাইল চিত্র।

মাঝেরহাট সেতু বিপর্যয়ের পরে বেহালাগামী বিভিন্ন রুটের বাস এবং মিনিবাসকে গড়ে সাত-আট কিলোমিটার পথ ঘুরতে হচ্ছে বলে অভিযোগ করেছিলেন বাসমালিকেরা। নতুন রুটে তেলের খরচ বাড়লেও পরিবর্তিত ভাড়ার তালিকা না থাকায় বর্ধিত ভাড়া নেওয়া যাচ্ছিল না। বাসমালিকদের বক্তব্য ছিল, নতুন রুটে কোথাও দুর্ঘটনায় পড়লে বিমা সংস্থার ক্ষতিপূরণও পাওয়া যায় না।

Advertisement

এই সমস্যা মেটাতে বৃহস্পতিবার বৈঠকে বসেন পুলিশ, পরিবহণ দফতরের আধিকারিক ও বাসমালিক সংগঠনের প্রতিনিধিরা। পরিবহণ দফতর সূত্রের খবর, সেখানেই বেহালাগামী এবং বেহালা থেকে ছাড়া সব বেসরকারি বাস এবং মিনিবাসের রুট পুনর্বিন্যাসের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী সপ্তাহের গোড়ায় এ নিয়ে নির্দেশ জারি করা হবে।

বৈঠকে ঠিক হয়েছে, বেহালা থেকে হাওড়াগামী বাসগুলি রিমাউন্ট রোড এবং হাইড রোড দিয়ে যাবে। বজবজের দিক থেকে আসা বাস যাবে তারাতলা-হাইড রোড ধরে। এ ছাড়া, ধর্মতলা এবং শিয়ালদহগামী বাসের জন্য দুর্গাপুর সেতুকে নির্দিষ্ট করা হয়েছে। নতুন রুট এবং ভাড়ার তালিকা সংক্রান্ত নির্দেশিকা আগামী সপ্তাহের গোড়ায় প্রকাশিত হবে। বাস-মিনিবাসের ক্ষেত্রে নতুন রুটকে পরিবহণ দফতরের তরফে প্রয়োজনীয় স্বীকৃতি দেওয়া হবে।

Advertisement

তবে বৈধ পারমিট থাকা সত্ত্বেও যাঁরা বাস চালাবেন না অথবা নির্দিষ্ট রুট মেনে চলবেন না, তাঁদের ক্ষেত্রে কড়া ব্যবস্থা নেওয়া হবে। এর জন্য কাল, শনিবার থেকে চলবে নজরদারি। অটো বেশি ভাড়া নিলেও ব্যবস্থা নেওয়া হবে। প্রয়োজনে পারমিট বাতিল করা হতে পারে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন