হাওড়ায় পুরসভার অধিবেশনে গোলমাল

শাসক দল তৃণমূল হাওড়ায় উন্নয়ন করেছে বলে দাবি করলেও বিরোধীদের ওয়ার্ডগুলিতে উন্নয়ন হয়নি। শুক্রবার হাওড়া পুরসভার বাজেট অধিবেশনে বিরোধী দলগুলির এই অভিযোগ ঘিরে ধুন্ধুমার বাধল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ৩০ জুলাই ২০১৬ ০১:৫৪
Share:

শাসক দল তৃণমূল হাওড়ায় উন্নয়ন করেছে বলে দাবি করলেও বিরোধীদের ওয়ার্ডগুলিতে উন্নয়ন হয়নি। শুক্রবার হাওড়া পুরসভার বাজেট অধিবেশনে বিরোধী দলগুলির এই অভিযোগ ঘিরে ধুন্ধুমার বাধল। বিরোধীদের অভিযোগ, শাসক দলের কাউন্সিলরেরা তাঁদের বক্তৃতা দিতে শুধু বাধাই দেননি, মাইক কেড়ে নিয়েছেন। অভিযোগ, সিপিএমের এক কাউন্সিলরকে প্রায় ধাক্কা মারতে মারতে অধিবেশন কক্ষ থেকে বার করে দেওয়া হয়। মেয়র রথীন চক্রবর্তীর অবশ্য দাবি, সব অভিযোগ মিথ্যা।

Advertisement

হাওড়া পুরসভা সূত্রে খবর, এ দিন ছিল বাজেট নিয়ে পর্যালোচনা ও অনুমোদনের প্রথম দিন। শুরুতে শাসক দলের কাউন্সিলরেরা ঘাটতি শূন্য বাজেটের সমর্থনে বক্তব্য রাখেন। এর পরে ১৭ নম্বর ওয়ার্ডের বিজেপি কাউন্সিলর অনিতা সিংহ বলেন, ‘‘মেয়র হাওড়ায় উন্নয়ন হয়েছে বলে দাবি করলেও তিনি বেছে বেছে বিরোধীদের ওয়ার্ডগুলিতে রাস্তা, আলো, জল— কোনও উন্নয়নের কাজই করেননি।’’

এর পরেই হইচই শুরু হয়। চেয়ার ছেড়ে উঠে এসে অনিতাদেবীকে কার্যত ঘিরে ফেলে তীব্র চিৎকার শুরু করেন শাসক দলের কাউন্সিলরেরা। মাইকে চিৎকার করে নিজের বক্তব্য রাখতে থাকেন অনিতাদেবীও। তাঁকে থামাতে মেয়র পারিষদ শ্যামল মিত্র, গৌতম চৌধুরী, বিভাস হাজরা ও মহিলা কাউন্সিলরেরা এসে হট্টগোলে যোগ দেন। অনিতাদেবীর মাইক সরিয়ে নেওয়া হয় বলে অভিযোগ। প্রায় মিনিট দশেক গোলমালের পরে কক্ষ ছেড়ে বেরিয়ে যান বিজেপির দুই কাউন্সিলর। পরের ঘটনা ঘটে সিপিএম কাউন্সিলর আসরাফ জাভেদ বলতে ওঠার সময়ে। কিছুক্ষণ বলতে দেওয়ার পরে তাঁকেও ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করেন তৃণমূলের মেয়র পারিষদ ও কাউন্সিলরেরা। এর পরে ওই কাউন্সিলরকে কার্যত ধাক্কা মারতে মারতে বার করে দেওয়া হয় বলে অভিযোগ। আসরাফ বলেন, ‘‘হাওড়ায় যা উন্নতি হয়েছে, তা গুণ্ডাগিরি ও তোলাবাজির উন্নয়ন। ওঁরা আমাকে বলতে দেবেন না বলেই বার করে দেওয়া হয়।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন