Kasba Student Death

ছাত্রের মৃত্যুর পরে বন্ধ স্কুল খুলল কসবায়

সোমবার থেকে আবার খুলেছে কসবার রথতলার সিলভার পয়েন্ট স্কুল। গত ৪ সেপ্টেম্বর কসবার ওই স্কুলের নীচ থেকে উদ্ধার হয়েছিল এক পড়ুয়ার রক্তাক্ত দেহ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০২৩ ০৬:২২
Share:

কসবার রথতলার সিলভার পয়েন্ট স্কুল। ছবি: সংগৃহীত।

স্কুলের চারতলার ছাদ থেকে পড়ে গিয়ে এক ছাত্রের মৃত্যুর ঘটনার পরে বন্ধ হয়ে গিয়েছিল কসবার রথতলার সিলভার পয়েন্ট স্কুল। সোমবার থেকে ফের খুলেছে সেই স্কুল। গত ৪ সেপ্টেম্বর কসবার ওই স্কুলের নীচ থেকে উদ্ধার হয়েছিল এক পড়ুয়ার রক্তাক্ত দেহ। দশম শ্রেণির ওই পড়ুয়া শেখ শানকে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা মৃত ঘোষণা করেন। তার পরিবার স্কুলের অধ্যক্ষা ও দুই শিক্ষকের বিরুদ্ধে খুনের অভিযোগ দায়ের করে কসবা থানায়।

Advertisement

তদন্তে পুলিশ শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষাকর্মীদের জেরা করে। ঘটনাস্থলে যান লালবাজারের ফরেন্সিক আধিকারিক-সহ এনআরএস হাসপাতালের ময়না তদন্তকারী চিকিৎসক। পুলিশ জানতে পারে, স্কুলে প্রজেক্টের খাতা জমা না দেওয়ায় এক শিক্ষক এবং ওই পড়ুয়ার মধ্যে তর্ক হয়। সিসি ক্যামেরার ফুটেজে দেখা যায়, ওই শিক্ষক শানকে শিক্ষকদের ঘরে নিয়ে যাচ্ছেন।

তদন্ত চলাকালীন স্কুল বন্ধের নোটিস দেওয়া হয়। কর্তৃপক্ষ জানান, পুলিশের নির্দেশেই স্কুল বন্ধ করা হয়েছে। অধ্যক্ষা সুচরিতা রায়চৌধুরী এ দিন বলেন, ‘‘ক্লাস শুরু হয়েছে। আগের মতোই আবার স্কুল চলছে।’’ এখন স্কুলের সামনের গেট বন্ধ রয়েছে বলে স্থানীয় বাসিন্দাদের অভিযোগ। ফলে পিছনের গেট দিয়ে পড়ুয়ারা বেরোনোয় কমলা পার্ক এলাকায় যানজট হচ্ছে বলেও অভিযোগ বাসিন্দাদের। অধ্যক্ষার অবশ্য দাবি, যানজট হওয়ার কথা নয়। স্কুলের সামনের গেট-সহ সব গেট খোলা রাখা হচ্ছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন