Sister Nivedita University

৪৫তম কলকাতা আন্তর্জাতিক বইমেলার ডিজিটাল পার্টনার সিস্টার নিবেদিতা বিশ্ববিদ্যালয়

বিজ্ঞাপন প্রতিবেদন

শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২২ ২৩:৫৭
Share:

বইমেলা ও সিস্টার নিবেদিতা বিশ্ববিদ্যালয়

শুরু হয়ে গেল তিলোত্তমাবাসীর বহু প্রতিক্ষীত উৎসব — কলকাতা আন্তর্জাতিক বইমেলা। বিগত কয়েক বছর মহামারির কারণে বইমেলা হয়নি। তাই স্বভাবতই এ বছরের বইমেলা নিয়ে প্রত্যেকেই দারুণ উৎসাহিত।

ঠিক তেমনই বাঁধা ভাঙা উচ্ছ্বাসে মেতে উঠেছি আমরাও। আমরা সিস্টার নিবেদিতা বিশ্ববিদ্যালয়। এই বছর কলকাতা বইমেলার ডিজিটাল পার্টনার আমরাই। এমন এক আনন্দঘন মুহূর্ত উদযাপনের সঙ্গে সঙ্গে আমাদের গণজ্ঞাপন ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা বর্তমানে যে অভিজ্ঞতার মুখোমুখি হচ্ছে তাতে আমরা গর্বিত। কলকাতা বইমেলার সঙ্গে ডিজিটাল পার্টনার হিসেবে আমাদের পথ চলা শুধুমাত্র আমাদের ভাবমূর্তিই নয়, শিক্ষার্থীদেরকে ডিজিটাল সম্প্রচার এবং বিষয়বস্তু সম্পর্কে একটি সম্মক ধারণা তৈরি করতে সাহায্য করবে। সেই সঙ্গে আন্তর্জাতিক স্তরে কী ভাবে কাজ করতে হয় সেই বিষয়েও শিখতে পারবে শিক্ষার্থীরা।

বিভ্রান্তি ও দূরত্ব বেড়ে চলা এই যুগে ধারাবাহিকতা বজায় রাখা এবং ফের বইমেলার উদযাপন সত্যিই আকর্ষণীয় এবং আশাব্যঞ্জকও বটে। শহর কলকাতার বিভিন্ন মতাদর্শের মানুষ এই অনুষ্ঠানের সঙ্গে যুক্ত প্রত্যক্ষ বা পরোক্ষভাবে থাকেন। বিভিন্ন মানুষের মেলবন্ধনে আরও সতেজ হয়ে ওঠে এই অনুষ্ঠান। এবং সেই মহা উৎসবের মূহূর্তের সাক্ষী থাকতে পেরে আমরা সত্যিই আপ্লুত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন