দু’টি কেপমারি, গায়েব ৯২ হাজার

দু’হাজার টাকার নোট জাল কি না, তা পরীক্ষা করে দেখে দেওয়ার নামে ৭৬ হাজার টাকা লোপাট হয়ে গেল। আবার জামা ও প্যান্টে কেউ বমি করেছে এই বাহানায় ১৬ হাজার টাকা নিয়ে চম্পট দিল কেপমারেরা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০১৭ ০০:২৬
Share:

দু’হাজার টাকার নোট জাল কি না, তা পরীক্ষা করে দেখে দেওয়ার নামে ৭৬ হাজার টাকা লোপাট হয়ে গেল। আবার জামা ও প্যান্টে কেউ বমি করেছে এই বাহানায় ১৬ হাজার টাকা নিয়ে চম্পট দিল কেপমারেরা। শুক্রবার দুপুরে এ ভাবেই হাওড়ার আন্দুল ও বেলঘরিয়ার আড়িয়াদহে কেপমারের কবলে পড়লেন এক মহিলা এবং এক বৃদ্ধ।

Advertisement

পুলিশ সূত্রের খবর, এ দিন আন্দুলের একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক থেকে তিন লক্ষ টাকা তুলে কাউন্টারের সামনে বসে গুনছিলেন স্থানীয় বাসিন্দা সারদা গোরা। অভিযোগ, এক ব্যক্তি সেখানে এসে দু’হাজারের নোটগুলি জাল কি না, তা দেখে নিতে বলেন মহিলাকে। এর পরে ওই যুবক নিজে থেকে টাকা হাতে নিয়ে দেখার সময় ২০০০ টাকার ৩৮টি নোট নিয়ে দৌড়ে ব্যাঙ্ক থেকে বেরিয়ে যায়। অন্য গ্রাহকেরা ধাওয়া করলে ওই যুবক রাস্তায় দাঁড়ানো ট্যাক্সিতে উঠে চম্পট দেয়। নাজিরগঞ্জ থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।

অন্য দিকে, আড়িয়াদহের এ সি ব্যানার্জি লেনের বাসিন্দা সত্তরোর্ধ্ব রথীন্দ্রনাথ বিশ্বাস দোলপিঁড়ির একটি রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক থেকে ১৬ হাজার টাকা তুলে বাড়ি যাচ্ছিলেন। অভিযোগ, একটি বাস গা ঘেঁষে যেতেই পথচলতি এক যুবক বৃদ্ধকে জানান, তাঁর গায়ে কেউ বমি করেছে। রথীন্দ্রনাথবাবুও তা বুঝতে পেরে অন্য এক জনের কথা মতো রাস্তার কল থেকে জল নিয়ে জামা ও প্যান্ট ধুতে শুরু করেন। টাকার ব্যাগ তখন পাশেই রাখা ছিল। সেই সময় অন্য এক যুবক এসে কলে ময়লা ধোয়া নিয়ে আপত্তি তোলে। রথীন্দ্রনাথবাবু বলেন, ‘‘বৃদ্ধ মানুষ, কোথায় যাব? যুবকটি জল নেওয়ার পরে আবার ধুতে শুরু করতেই দেখি টাকার ব্যাগ নেই।’’ বেলঘরিয়া থানায় অভিযোগ দায়ের হয়েছে। তদন্ত শুরু করেছে পুলিশ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন