হেঁটে এসে ছিনতাই বাড়ছে

লালবাজার সূত্রের খবর, চলতি মাসে শুক্রবার পর্যন্ত আটটি ছিনতাইয়ের অভিযোগ হয়েছে বিভিন্ন থানায়। যার বেশির ভাগই হেঁটে এসে ছিনতাই করে পালিয়ে যাওয়ার ঘটনা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৯ জুলাই ২০১৮ ০১:৩০
Share:

প্রতীকী ছবি।

বৃষ্টির মধ্যেই মেট্রো থেকে নেমে স্বামীর সঙ্গে হেঁটে বাড়ি ফিরছিলেন এক মহিলা। আচমকাই তাঁর গলা থেকে হার ছিনিয়ে পাশের গলিতে উধাও হয়ে গেল এক যুবক। বুধবার রাতে দমদম মেট্রো স্টেশনের কাছে ঘটনাটি ঘটে। শনিবার পর্যন্ত ছিনতাইবাজের খোঁজ মেলেনি। অন্য একটি ঘটনায় ওই দিন সকালেই হাঁটতে বেরিয়েছিলেন পর্ণশ্রীর ৮০ বছরের এক বৃদ্ধা। হঠাৎ এক যুবক হেঁটে এসে তাঁর মুখে কাপড় পেঁচিয়ে গলার হার ছিনিয়ে পালায়।

Advertisement

পুলিশ সূত্রের খবর, এত দিন গোয়েন্দাদের বারবার ভুগিয়েছে মোটরবাইক ছিনতাইবাজ। এ বার পুলিশের কপালে ভাঁজ ফেলেছে হেঁটে ছিনতাই করা এই বাহিনী। যার উদাহরণ উপরের দু’টি ঘটনা।

লালবাজার সূত্রের খবর, চলতি মাসে শুক্রবার পর্যন্ত আটটি ছিনতাইয়ের অভিযোগ হয়েছে বিভিন্ন থানায়। যার বেশির ভাগই হেঁটে এসে ছিনতাই করে পালিয়ে যাওয়ার ঘটনা। পুলিশের মতে, পুজোর আগে এমনিতেই শহরে ছিনতাইবাজের দাপট বাড়ে। আগে বাইকে চেপে দুষ্কৃতীরা এসে ছিনতাই করে পালাত। পুলিশ অভিযুক্তদের ধরপাকড় শুরু করতেই শহরে ছিনতাই কমেছিল। এক গোয়েন্দার কথায়, হেঁটে এসে ছিনতাই যদিও নতুন নয়। কিন্তু বাইকে চেপে ছিনতাইয়ের ঘটনায় ধরপাকড় শুরু হওয়ায় দুষ্কৃতীরা দল তৈরি করে হেঁটে এসে ছিনতাই করছে।

Advertisement

তদন্তকারীরা জানাচ্ছেন, গত কয়েক দিনে ঘটে যাওয়া ঘটনায় দুষ্কৃতীদের খোঁজে এলাকার সিসি ক্যামেরার ফুটেজ খতিয়ে দেখা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন