চ্যাটেই কিনারা খুন ও অপহরণের

পার্ক স্ট্রিটের কিশোরীকে অপহরণের আগে সোশ্যাল নেটওয়ার্কিং-এ নিজের বান্ধবীকে খুনের কথা তাকে জানিয়েছিল অভিযুক্ত ইঞ্জিনিয়ারিং পড়ুয়া। সেই মোবাইল ফোনের সূত্রেই খুন এবং অপহরণের পৃথক দু’টি মামলার কিনারা হয়েছে বলে দাবি করল কলকাতা পুলিশ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৩ ডিসেম্বর ২০১৬ ০১:১৮
Share:

পার্ক স্ট্রিটের কিশোরীকে অপহরণের আগে সোশ্যাল নেটওয়ার্কিং-এ নিজের বান্ধবীকে খুনের কথা তাকে জানিয়েছিল অভিযুক্ত ইঞ্জিনিয়ারিং পড়ুয়া। সেই মোবাইল ফোনের সূত্রেই খুন এবং অপহরণের পৃথক দু’টি মামলার কিনারা হয়েছে বলে দাবি করল কলকাতা পুলিশ। তদন্তকারীদের দাবি, ধৃত ছাত্র কৌশল পান্ডা জয়পুরের বেসরকারি ইঞ্জিনিয়ারিং কলেজের হস্টেলে ওই কিশোরীকে খুনের কথা কবুল করেছে। ধৃতকে জেরা করতে শুক্রবারই শহরে এসেছে রাজস্থান পুলিশ।

Advertisement

পুলিশ জানায়, রয়েড লেনের ওই কিশোরীকে অপহরণের অভিযোগে বৃহস্পতিবার মল্লিকবাজার থেকে কৌশলকে ধরে পার্ক স্ট্রিট থানার পুলিশ। গত ২৩ নভেম্বর নিখোঁজ হয়েছিল মেয়েটি। পুলিশ জানায়, ওই কিশোরীর মোবাইলে হোয়াটসঅ্যাপ থেকে কৌশলের নাম মেলে। তদন্তে দেখা যায়, হোয়্যাট্‌সঅ্যাপ চ্যাটেই তাকে জয়পুরে নিজের প্রাক্তন বান্ধবীকে খুনের কথা জানায় কৌশল। পুলিশের দাবি— রাজস্থান পুলিশ জানায়, গত আট নভেম্বর সীতাপুরে স্টেশনের ওভারব্রিজে একটি ব্যাগে এক ইঞ্জিনিয়ারিং ছাত্রীর দেহ মিলেছে। তার মোবাইলের কল লিস্টে মিলেছে এক যুবকের ফোন নম্বর। পার্ক স্ট্রিট থানার পুলিশ মিলিয়ে দেখে, সেটি কৌশলেরই নম্বর।

লালবাজার সূত্রের খবর, বিহারের বাসিন্দা কৌশলের সঙ্গে ঘনিষ্ঠতা ছিল জয়পুরে ইঞ্জিনিয়ারিং কলেজের সহপাঠী নেহার। পুলিশের দাবি, ইতিমধ্যে রয়েড স্ট্রিটের কিশোরীর সঙ্গে আলাপের জেরে সেই সম্পর্কের অবনতি হয়। গত ৭ নভেম্বর হস্টেলে জন্মদিনের পার্টিতে কৌশল নেহাকে ডাকে। পুলিশের কাছে ধৃতের দাবি, পার্টি শেষে বচসা বাধলে সে নেহাকে ছুরি মারে। তার পরে ট্রলি ব্যাগে দেহটি ভরে সীতাপুর স্টেশনে যায়। কিন্তু ব্যাগ থেকে রক্ত চুঁইয়ে পড়ছে দেখে ধরা পড়ার ভয়ে সে ব্যাগটি ওভারব্রিজে ফেলে যায় বলে পুলিশের দাবি। পুলিশ জানায়, ইতিমধ্যে রয়েড স্ট্রিটের কিশোরীকে সব জানালে সে-ই কৌশলকে নিয়ে বিহার চলে যায়। ইতিমধ্যেই কিশোরীর পরিবার অপহরণের অভিযোগ করায় কলকাতায় ফিরেই কৌশল ধরা পড়ে। এক পুলিশকর্তা বলেন, ‘‘মোবাইল নিতে ভুলে গিয়েছিল ওই কিশোরী। তা ঘেঁটেই কিনারা হল দুই অপরাধের।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন