বিক্রমের আচরণে ব্যথিত সোনিকার পরিবার

মেয়ের অপমৃত্যুর ঘটনায় সুপরিকল্পিত কোনও হত্যাকাণ্ডের ছায়া দেখছেন না তাঁরা। কিন্তু সেই সঙ্গে বেপরোয়া গতিতে গাড়ি চালানোর দায়িত্বজ্ঞানহীনতার দিকটাও তাঁরা অগ্রাহ্য করতে পারছেন না বলে ঘনিষ্ঠ মহলে জানিয়েছেন সোনিকা সিংহ চৌহানের মা-বাবা।

Advertisement

ঋজু বসু

শেষ আপডেট: ১২ মে ২০১৭ ০২:১৫
Share:

শুশ্রূষা: হাসপাতালে চেক-আপে বিক্রম। বৃহস্পতিবার। নিজস্ব চিত্র

মেয়ের অপমৃত্যুর ঘটনায় সুপরিকল্পিত কোনও হত্যাকাণ্ডের ছায়া দেখছেন না তাঁরা। কিন্তু সেই সঙ্গে বেপরোয়া গতিতে গাড়ি চালানোর দায়িত্বজ্ঞানহীনতার দিকটাও তাঁরা অগ্রাহ্য করতে পারছেন না বলে ঘনিষ্ঠ মহলে জানিয়েছেন সোনিকা সিংহ চৌহানের মা-বাবা।

Advertisement

ঠিক দু’দিন বাদে বেঙ্গালুরুতে দু’মাসের জন্য ঠাকুরদা-ঠাকুরমার কাছে যাওয়ার কথা ছিল সম্ভাবনাময় টিভি তারকা ও মডেল মেয়েটির। তার আগে শুক্রবারের রাতে বন্ধুদের সঙ্গে সময় কাটাতেই নাইট ক্লাবে গিয়েছিলেন তিনি। সোনিকার মা রাত সাড়ে দশটা নাগাদ মেয়েকে শেক্সপিয়র সরণির একটি নাইট ক্লাবে গাড়ি থেকে নামিয়ে দিয়ে যান। মেয়ের কাছে বাড়ির চাবি ছিল। তিনি তাঁর সময় মতো বাড়িতে ফিরবেন, এমনটাই ঠিক ছিল বলে সোনিকার মা পুলিশকে জানিয়েছেন। ফেসবুকে সোনিকার জন্য সুবিচারের দাবিতে কন্যাহারা মা শ্যারন চৌহান নিজেও সরব। কিন্তু এই মৃত্যুর সঙ্গে তাঁর মেয়ের জীবনযাপন বা ব্যক্তিগত সম্পর্কের যোগ নেই বলে তিনি পুলিশ ও ঘনিষ্ঠ মহলের কাছে বারবার বলেছেন।

পুলিশের কাছে সোনিকার মায়ের বক্তব্য, ‘‘আমাদের মেয়ে স্বনির্ভর, স্বাধীন এক জন মানুষ। কার সঙ্গে ওর সম্পর্ক ছিল, অথবা ছিল না, কিংবা ভেঙে গিয়েছিল, তা সোনিকার ব্যক্তিগত বিষয়। ওর মৃত্যু নিয়ে আলোচনায় সে সব প্রাসঙ্গিক নয়।’’ তবে একই সঙ্গে শ্যারন এটাও জানিয়েছেন, তাঁদের মেয়ে স্বেচ্ছায় কোনও বন্ধুর সঙ্গে যেখানেই যান না কেন, তাঁদের মধ্যে যা-ই সম্পর্ক থাক, মদ্যপানের পরে বেপরোয়া ভাবে গাড়ি চালানোর অধিকার তাঁকে তিনি কখনওই দেননি।

Advertisement

আরও পড়ুন:গাড়ির গতি বেশিই ছিল, বিপাকে বিক্রম

সোনিকার দুর্ঘটনার সময়ে গাড়ির স্টিয়ারিংয়ে থাকা অভিনেতা-বন্ধু বিক্রম চট্টোপাধ্যায়ের আচরণ নিয়ে এখানেই প্রশ্ন উঠছে। বিক্রমের সঙ্গে সোনিকার মায়ের এক বার দেখা হয়েছিল। দুর্ঘটনার পর থেকে তিনি এক বারও ওঁদের সঙ্গে যোগাযোগ করেননি। তবে এখন আর বিক্রমের সঙ্গে কথা বলার ইচ্ছে তাঁদের নেই বলেই চৌহান দম্পতি ঘনিষ্ঠ মহলে জানিয়েছেন।

শরীরে অস্তিত্ব

নেশার জিনিস রক্তে মূত্রে

• মদ ১-১২ ঘণ্টা ২-১২ ঘণ্টা

• কোকেন ১২-৪৮ ঘণ্টা ২-৩ ঘণ্টা

• হেরোইন ১২ ঘণ্টা ৪ দিন পর্যন্ত

• মরফিন ৪ ঘণ্টা ৬ দিন পর্যন্ত

কেন? সোনিকার মা-বাবা ঘনিষ্ঠ মহলে জানিয়েছেন, সাংবাদিক সম্মেলনে বিক্রমের হাবভাবে তাঁরা অত্যন্ত কষ্ট পেয়েছেন। ওই রাতে কেন বিক্রম তাঁদের ফোন করে খবর দেননি, তার ব্যাখ্যাও তত বিশ্বাসযোগ্য নয় সোনিকার পরিজনেদের কাছে। হাসপাতালে ভর্তি হওয়ার পরে তাঁর কাছে ফোন ছিল না বলে দাবি করলেও ওই রাতে বিক্রম তাঁর বাবা ও পরিচিত কয়েক জন ছাড়াও টালিগঞ্জের প্রভাবশালী দু’-এক জনকে ফোন করেন বলে ইন্ডাস্ট্রি সূত্রের খবর। পরের দিন সকালে পুলিশ মারফত সোনিকার মা খবর পান। এ সব ছাড়াও চৌহানরা ব্যথিত, বিক্রম মদ খাননি বলে প্রথমে মিথ্যা বলায়। সংবাদমাধ্যমের সামনে বিক্রম সোনিকাকে নিয়ে আবেগ ভরা কথা বলেছেন, মল্লিকবাজারের কবরস্থানে সোনিকার সমাধিক্ষেত্রে গিয়ে কী করেছেন, তা সংবাদমাধ্যমে জানিয়েছেন। এ সবই সোনিকার সুহৃদ-পরিজনেদের কাছে রুচিহীন ও অতিরঞ্জনে ভরা বলে মনে হয়েছে।

তবে মেয়ে চলে যাওয়ার পরে এ সব তিক্ততা ঘাঁটতে চান না চৌহানরা। পুলিশ ঠিকঠাক তদন্ত করুক, এটুকুই সোনিকার ঘনিষ্ঠ আত্মীয়দের চাহিদা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন