চার বছর কাটিয়ে রাস্তায় আলো

২০১৫ সালে বর্তমান পুরবোর্ড গঠন হয়েছিল। সেই সময়ে বা তার আগে সল্টলেকের ব্লকের রাস্তায় আলো থাকলেও, বহু দিন ধরেই রাজারহাট-গোপালপুর এলাকায় রাস্তার আলো নিয়ে সমস্যা রয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০১৯ ০২:৫৬
Share:

বিধাননগর পুরসভার মেয়র কৃষ্ণা চক্রবর্তী।—ফাইল চিত্র।

পুরকর্তাদের মধ্যে মতবিরোধ। আর তার জেরেই চার বছর ধরে ব্লকে বা পাড়ার রাস্তায় আলো বসেনি বলে অভিযোগ। শেষ পর্যন্ত পুজোর মুখে নড়েচড়ে বসেছে বিধাননগর পুরসভা। নতুন মেয়র কৃষ্ণা চক্রবর্তী জানিয়েছেন, চলতি সপ্তাহের শুক্রবার থেকেই আলো লাগানোর কাজ শুরু হচ্ছে।

Advertisement

২০১৫ সালে বর্তমান পুরবোর্ড গঠন হয়েছিল। সেই সময়ে বা তার আগে সল্টলেকের ব্লকের রাস্তায় আলো থাকলেও, বহু দিন ধরেই রাজারহাট-গোপালপুর এলাকায় রাস্তার আলো নিয়ে সমস্যা রয়েছে। প্রথম পুরবোর্ড গঠন হওয়ার পরেও সেই সমস্যার সমাধান হয়নি বলেই অভিযোগ উঠেছে একাধিক বার। তার উপরে পুরকর্তাদের মধ্যে গোলমাল। সব মিলিয়ে নতুন আলো লাগানোর কাজ কার্যত শিকেয় উঠেছিল বলেই অভিযোগ। বাসিন্দাদের অভিযোগ, ২০১৭ সালে অনূর্ধ্ব ১৭ যুব বিশ্বকাপ উপলক্ষে সল্টলেকের গাড়ি চলাচলের রাস্তাগুলিতে বাহারি আলো বসলেও, সেখানকার বিভিন্ন ব্লকের ভিতরে কিংবা রাজারহাট-গোপালপুর এলাকার পাড়া অঞ্চলে রাস্তায় হাঁটা-চলার জন্য প্রয়োজনীয় আলো বসেনি।

মেয়র কৃষ্ণা চক্রবর্তী আগেই জানিয়েছিলেন আলোর সমস্যা নিয়ে বাসিন্দাদের অভিযোগের কথা। বাসিন্দাদের দাবি, আলো নিয়ে বারবার অভিযোগ করা সত্ত্বেও কাজ হয়নি। পুরসভা সূত্রের খবর, সম্প্রতি কাউন্সিলরদের বৈঠকে পুজোর আগে আলো লাগানোর সিদ্ধান্ত নেওয়া হয়।

Advertisement

আলোর সমস্যা নিয়ে সমগ্র পুর এলাকার বাসিন্দারাই ক্ষুব্ধ। তাঁদের একাংশের অভিযোগ, রাস্তা খানা-খন্দে ভরে আছে। তার উপরে রাস্তায় আলো না থাকায় দুর্ঘটনার আশঙ্কা রয়েছে। প্রশ্নের মুখে পড়ছে নাগরিকদের নিরাপত্তার বিষয়টিও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন