ছন্দে-আনন্দে উজ্জ্বল সন্ধ্যা

ওরা কেউ নাচের ছন্দে মাতিয়ে রাখে চারপাশ। কেউ গানে পারদর্শী। কেউ বা দাপুটে অভিনয় করে সারা মঞ্চ জুড়ে। এমনই ২৬ জনকে নিয়ে মঙ্গলবার জি ডি বিড়লা সভাগারে হয়ে গেল ‘সানলাইট প্রেজেন্টস বাংলার গুণের রং’-এর গ্র্যান্ড ফাইনাল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০১৬ ০১:১২
Share:

ওরা কেউ নাচের ছন্দে মাতিয়ে রাখে চারপাশ। কেউ গানে পারদর্শী। কেউ বা দাপুটে অভিনয় করে সারা মঞ্চ জুড়ে। এমনই ২৬ জনকে নিয়ে মঙ্গলবার জি ডি বিড়লা সভাগারে হয়ে গেল ‘সানলাইট প্রেজেন্টস বাংলার গুণের রং’-এর গ্র্যান্ড ফাইনাল। ভরতনাট্যম, ওড়িশি নৃত্য, রবীন্দ্রসঙ্গীত ও নাটক— এই চার বিভাগে নিজেদের সেরাটা তুলে ধরার জন্য প্রত্যেকের হাতে সময় ছিল মাত্র তিন মিনিট। তাতেই মাতোয়ারা দর্শক। নানা ক্ষেত্রে বাংলার নবীন প্রতিভাদের খুঁজে আনার এই অভিনব প্রয়াসের শুরু হয়েছিল গত মাসে। প্রায় আড়াই হাজার প্রতিযোগীর মধ্যে থেকে বাছাই করে ৭২ জন ডাক পেয়েছিল সেমিফাইনালে। সেখান থেকে ২৬ জন তাদের সেরাটা দেওয়ার জন্য হাজির হয়েছিল এই ঝলমলে সন্ধ্যায়। বিচারকের আসনে ছিলেন থাঙ্কমণি কুট্টি, প্রমিতা মল্লিক, দেবশঙ্কর হালদার ও ডোনা গঙ্গোপাধ্যায়। বিজয়ীদের মুকুট উঠল যাদের মাথায়, তারা পাবে এই চার প্রথিতযশার কাছে তালিমের বিরল সুযোগ। অনুষ্ঠান শেষে হাততালি থামতেই চায় না। আর সেটাই বুঝিয়ে দিল, দক্ষতায় কেউই কম যায় না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন