নিখোঁজের চার মাস পরে উদ্ধার কিশোরী, গ্রেফতার চার

বীন্দ্রনগর থানা এলাকার ১৬ বিঘা রেল ঝুপড়িতে বাবা-মা এবং পাঁচ ভাই-বোনের সঙ্গে থাকত বছর ষোলোর ওই কিশোরী। বাবা পেশায় রিকশাচালক এবং মা পরিচারিকার কাজ করেন। পরিবার সূত্রের খবর, কিশোরীকে নৃত্যশিল্পী তৈরি করে রোজগারের কথা বলে তার বাবা-মাকে বোঝায় তাদের পরিচিত সন্তোষপুরের বাসিন্দা মণিকা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০১৯ ০১:৩৪
Share:

প্রতীকী চিত্র

প্রায় চার মাস পরে নিখোঁজ হওয়া এক কিশোরীকে উদ্ধার করল পুলিশ। শনিবার বিহারের মতিহার থেকে উদ্ধার করা হয়েছে তাকে। ঘটনায় জড়িত থাকার অভিযোগে চার জনকে গ্রেফতার করেছে পুলিশ। ধৃতদের নাম মণিকা দাস, ফিরোজা খাতুন, সোনালাল রাম এবং মুকেশ সানি।পুলিশ জানিয়েছে, রবীন্দ্রনগর থানা এলাকার ১৬ বিঘা রেল ঝুপড়িতে বাবা-মা এবং পাঁচ ভাই-বোনের সঙ্গে থাকত বছর ষোলোর ওই কিশোরী। বাবা পেশায় রিকশাচালক এবং মা পরিচারিকার কাজ করেন। পরিবার সূত্রের খবর, কিশোরীকে নৃত্যশিল্পী তৈরি করে রোজগারের কথা বলে তার বাবা-মাকে বোঝায় তাদের পরিচিত সন্তোষপুরের বাসিন্দা মণিকা। তদন্তকারীরা জানান, ধৃত মণিকা বিভিন্ন এলাকায় নিশা, রিয়া প্রভৃতি নামে পরিচিত। সে-ই ওই কিশোরীকে বিহারে পাচার করে দেয়। এ দিকে, বেশ কিছু দিন মেয়ের খবর না পেয়ে তার মা রবীন্দ্রনগর থানায় মণিকার বিরুদ্ধে অপহরণের লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগের ভিত্তিতে তদন্তে নেমে অফিসার চিরঞ্জীব বিশ্বাস মণিকার ফোনে আড়ি পেতে জানতে পারেন, গানের সঙ্গে চটুল নাচের জন্য বিহারের মতিহারে নিয়ে যাওয়া হয়েছে কিশোরীকে। এর পরেই পুলিশ মণিকাকে আটক করে বিহারে নিয়ে যায়। সেখান থেকেই কিশোরীকে উদ্ধার করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন