Calcutta High Court

তরুণীকে গণধর্ষণে জামিন নাকচ অভিযুক্তদের

তরুণীর অভিযোগ, পার্টিতে তাঁকে মদ্যপানে বাধ্য করা হয়। তার জেরে তিনি বেহুঁশ হয়ে পড়েন। জ্ঞান ফিরলে দেখেন, তিনি একটি ঘরে বিবস্ত্র অবস্থায় আছেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২৩ ০৭:৩০
Share:

কলকাতা হাই কোর্ট। —ফাইল চিত্র।

রাজারহাটের রিসর্টে গণধর্ষণ-কাণ্ডে চার অভিযুক্তের জামিন নাকচ করেছে কলকাতা হাই কোর্ট। চলতি সপ্তাহেই বিচারপতি জয়মাল্য বাগচী এবং বিচারপতি গৌরাঙ্গ কান্তের ডিভিশন বেঞ্চ ওই রায় দিয়েছে। বর্তমানে এই মামলার বিচার চলছে বারাসত আদালতে। হাই কোর্টের নির্দেশ, নিম্ন আদালতে ছ’মাসের মধ্যে বিচার প্রক্রিয়া শেষ করতে হবে। এর জন্য সব পক্ষকে সহযোগিতাও করতে হবে। গত নভেম্বরে রাজারহাটের একটি রিসর্টে জন্মদিনের পার্টি শেষে চার যুবকের বিরুদ্ধে এক তরুণীকে গণধর্ষণের অভিযোগ উঠেছিল।

Advertisement

ওই তরুণীর অভিযোগ, পার্টিতে তাঁকে মদ্যপানে বাধ্য করা হয়। তার জেরে তিনি বেহুঁশ হয়ে পড়েন। জ্ঞান ফিরলে দেখেন, তিনি একটি ঘরে বিবস্ত্র অবস্থায় আছেন। সেখানেই ওই চার অভিযুক্ত তাঁকে ধর্ষণ করে বলে অভিযোগ। এই মামলায় অভিযুক্তেরা হাই কোর্টে জামিনের আর্জি জানিয়েছিল। তাদের আইনজীবীরা কোর্টে দাবি করেন, ওই তরুণীর অভিযোগে অসঙ্গতি আছে। ঘটনার সময়ে তিনি আপত্তি করেননি। পরে বাড়ি ফিরে অভিযোগ জানান। অসঙ্গতি আছে সাক্ষীদের বয়ানেও। রাজ্য সরকারের কৌঁসুলি দাবি করেন যে, ডিএনএ রিপোর্ট-সহ নানা প্রমাণ তদন্তকারীরা পেয়েছেন।

নির্যাতিতার আইনজীবী ঝুমা সেন কোর্টে দাবি করেন, শারীরিক সম্পর্কের প্রমাণ মিলেছে এবং নির্যাতিতার বয়ান থেকে স্পষ্ট যে, তাঁর অনুমতি ছাড়াই ঘটনাটি ঘটেছে। ইতিমধ্যেই তিনি নিরাপত্তা চেয়ে কোর্টের দ্বারস্থ হয়েছেন এবং অভিযুক্তেরা জামিন পেলে বিচার ব্যাহত হতে পারে। সব দিক খতিয়ে দেখে হাই কোর্টের ডিভিশন বেঞ্চ অভিযুক্তদের জামিনের আর্জি খারিজ করেছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন