CBSE Examination

অসুস্থ পরীক্ষার্থীকে পৌঁছে দিল পুলিশ

সৌম্যাশিস দত্ত নামে ওই পরীক্ষার্থী ডিপিএস রুবি পার্কের ছাত্র। তার পরীক্ষার সিট পড়েছে সাউথ পয়েন্ট স্কুলে। সৌম্যাশিসের বাবা জানান, গত ২২ ফেব্রুয়ারি ওই পড়ুয়ার জ্বর আসে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৮ ফেব্রুয়ারি ২০২৩ ০৫:৩৮
Share:

এক অসুস্থ পড়ুয়াকে অ্যাম্বুল্যান্সে করে পরীক্ষা কেন্দ্রে পৌঁছে দিল পুলিশ। ফাইল ছবি।

দশম শ্রেণির এক অসুস্থ পড়ুয়াকে অ্যাম্বুল্যান্সে করে পরীক্ষা কেন্দ্রে পৌঁছে দিল পুলিশ। রাস্তায় যানজটের ঝক্কি এড়াতে পুলিশের তরফে ‘গ্রিন করিডর’ করার পাশাপাশি ব্যবস্থা করা হল পাইলটেরও। সোমবার, সিবিএসই-র দশম শ্রেণির পরীক্ষার শেষে সেই পরীক্ষার্থীকে আবার পৌঁছে দেওয়া হল হাসপাতালে।

Advertisement

সৌম্যাশিস দত্ত নামে ওই পরীক্ষার্থী ডিপিএস রুবি পার্কের ছাত্র। তার পরীক্ষার সিট পড়েছে সাউথ পয়েন্ট স্কুলে। সৌম্যাশিসের বাবা স্নেহাশিস দত্ত জানান, গত ২২ ফেব্রুয়ারি ওই পড়ুয়ার জ্বর আসে। তাকে স্থানীয় চিকিৎসকের কাছে নিয়ে যাওয়া হয়। জ্বর প্রথমে একটু কমলেও বার বার তা ফিরে আসছিল। তখন রক্ত পরীক্ষা করানো হয়। দেখা যায়, সৌম্যাশিসের জন্ডিস। বিলিরুবিন অনেকটা বেড়ে গিয়েছে। শরীর জ্বরে পুড়ে যাচ্ছে। চিকিৎসক হাসপাতালে নিয়ে যেতে বলেন।

এর পরে বাইপাসের একটি বেসরকারি হাসপাতালে তাকে ভর্তি করানো হয়। স্নেহাশিস বলেন, ‘‘শনিবার একটু সুস্থ হতেই ছেলে বলে, পরীক্ষা দেবে। আমি স্কুল কর্তৃপক্ষকে বলি। যোগাযোগ করা হল পুলিশের সঙ্গে। ওঁরাই গ্রিন করিডর করে ছেলেকে সাউথ পয়েন্ট স্কুলে নিয়ে যাওয়ার ব্যবস্থা করে দেন। ওঁদের ধন্যবাদ।’’ তিনি আরও বলেন, ‘‘ছেলের পরীক্ষা ভাল হয়েছে। পরীক্ষা দিতে পেরে ওর মনোবলও বেড়ে গিয়েছে। পরীক্ষা দিয়ে হাসপাতালেই ফিরেছে। পরের পরীক্ষা ৪ মার্চের আগে নিশ্চয় আরও অনেকটা ভাল হয়ে যাবে। তবে টানা কয়েক ঘণ্টা বসে পরীক্ষা দিয়ে এখন ও একটু ক্লান্ত।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন