Kolkata metro services

দোল, হোলিতে কম মেট্রো, পরিষেবা বন্ধ জোকায় 

দোলের দিনে উত্তর-দক্ষিণ মেট্রোর পরিষেবা শুরু হবে দুপুর আড়াইটেয়। ওই দিন আপ এবং ডাউন মিলে ৬০টি ট্রেন চলবে। এর মধ্যে ৫৮টি ট্রেন কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বরের মধ্যে চলবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৫ মার্চ ২০২৩ ০৭:৪৪
Share:

দোলের দিনে উত্তর-দক্ষিণ মেট্রোর পরিষেবা শুরু হবে দুপুর আড়াইটেয়। ফাইল ছবি।

আগামী মঙ্গলবার দোল এবং বুধবার হোলি। সেই উপলক্ষে উত্তর-দক্ষিণ মেট্রো কম চলবে। তবে ওই দু’দিন জোকা-তারাতলা মেট্রোর পরিষেবা বন্ধ থাকবে।

Advertisement

দোলের দিনে উত্তর-দক্ষিণ মেট্রোর পরিষেবা শুরু হবে দুপুর আড়াইটেয়। ওই দিন আপ এবং ডাউন মিলে ৬০টি ট্রেন চলবে। এর মধ্যে ৫৮টি ট্রেন কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বরের মধ্যে চলবে। অন্তিম ট্রেন অবশ্য সপ্তাহের অন্যান্য দিনের সূচি মেনেই চলবে। ওই দিন আধ ঘণ্টা সময়ের ব্যবধানে ইস্ট-ওয়েস্ট মেট্রোয় ২২টি ট্রেন চলবে। দুপুর ৩টে থেকে রাত ৮টা ২০ মিনিট পর্যন্ত পরিষেবা চালু থাকবে সেখানে।

পরদিন হোলি উপলক্ষে ১৮৮টি ট্রেন চলবে। এর মধ্যে কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বরের মধ্যে ১৬৪টি ট্রেন ছুটবে। সকালে নির্ধারিত সময়ে ৬টা ৫০ মিনিটে পরিষেবা শুরু হবে। সপ্তাহের অন্যান্য কাজের দিনের সূচি মেনেই অন্তিম মেট্রো ছাড়বে। ওই দিন ইস্ট-ওয়েস্ট মেট্রোয় নির্ধারিত ১০৬টি ট্রেনের পরিবর্তে ৯০টি ট্রেন চলবে। দিনের প্রথম এবং অন্তিম ট্রেন ছাড়ার সময় সপ্তাহের অন্যান্য কাজের দিনের মতোই অপরিবর্তিত থাকবে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন