বৃদ্ধার মাথায় আঘাত করে ঘরে ঢুকে চুরি

দরজা ভেজিয়ে রেখে ঘরের ভিতরে কাজ করছিলেন ৮৫ বছরের এক বৃদ্ধা। আচমকাই তাঁর মাথার পিছনে ভারী বস্তু দিয়ে আঘাত হানে দুষ্কৃতী। সেই আঘাত সহ্য করতে না পেরে মাটিতে লুটিয়ে পড়েন তিনি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২০ অক্টোবর ২০১৭ ০১:৪১
Share:

দরজা ভেজিয়ে রেখে ঘরের ভিতরে কাজ করছিলেন ৮৫ বছরের এক বৃদ্ধা। আচমকাই তাঁর মাথার পিছনে ভারী বস্তু দিয়ে আঘাত হানে দুষ্কৃতী। সেই আঘাত সহ্য করতে না পেরে মাটিতে লুটিয়ে পড়েন তিনি। জ্ঞান ফেরার পরে বৃদ্ধা দেখেন, অপরিচিত এক যুবক তাঁর হাতের সোনার বালা খোলার চেষ্টা করছে। প্রতিরোধের পাশাপাশি চিৎকার শুরু করেন ওই বৃদ্ধা। আর এতেই ভয় পেয়ে ঘর ছেড়ে পালিয়ে যায় ওই দুষ্কৃতী। চিৎকার শুনতে পেয়ে পাশের ঘরে থাকা এক আত্মীয় এসে হাসপাতালে নিয়ে যান ওই জখম বৃদ্ধাকে।

Advertisement

পুলিশ জানিয়েছে, মঙ্গলবার বিকেলে জোড়াসাঁকো থানা এলাকার তারাচাঁদ দত্ত স্ট্রিটে ঘটনাটি ঘটেছে। জখম বৃদ্ধার নাম হীরাগৌরী পারেখ। ওই রাতেই বৃদ্ধার ছেলে কিরিট পারেখ জোড়াসাঁকো থানায় লুঠের অভিযোগ দায়ের করেছেন। তবে বৃহস্পতিবার রাত পর্যন্ত অভিযুক্তের সন্ধানে বিভিন্ন জায়গায় তল্লাশি চালালেও কাউকেই গ্রেফতার করতে পারেনি পুলিশ। পুলিশ অবশ্য জানিয়েছে, এলাকার সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা হচ্ছে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, গত তিন মাসে শহরে পর পর তিনটি ঘটনায় দুষ্কৃতীদের টার্গেট হয়েছেন বৃদ্ধ-বৃদ্ধারা। মঙ্গলবার জোড়াসাঁকোর ঘটনার আগে গত অগস্ট মাসে চুরি করতে আসা দুষ্কৃতীদের বাধা দিয়ে নিউ আলিপুরে ঘরের মধ্যে খুন হন এক বৃদ্ধ। পুজোর মধ্যে গড়িয়াহাটে বয়স্ক দুই বোনকে মারধর করে ডাকাতি করে পালিয়েছিল দুষ্কৃতীরা।

Advertisement

দিনেদুপুরে যে ভাবে জনবহুল এলাকায় এমন লুঠের ঘটনা ঘটেছে তাতে শহরের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলেছেন ওই সব এলাকার বাসিন্দাদের একাংশ।

তদন্তকারীরা জানিয়েছেন, বড়বাজারের একটি সংস্থায় চাকরি করেন কিরিট। ওই আবাসনের দোতলায় সপরিবার থাকেন তিনি। তাঁর পাশে অন্য একটি ফ্ল্যাটে একা থাকেন বৃদ্ধা হীরাদেবী। বয়সজনিত কারণে অসুস্থ ওই বৃদ্ধা। আবাসনটিতে বিভিন্ন সংস্থার অফিস রয়েছে। অফিস টাইমে সব সময় সেখানে লোকজনের যাতায়াত লেগেই থাকে।

প্রাথমিক তদন্তে পুলিশ জানিয়েছে, ঘটনার দিন দুপুরের খাওয়া সেরে ঘরের চেয়ারে বসে কাজ করছিলেন হীরাদেবী। বিকেল নাগাদ পিছন থেকে ভারী কিছু দিয়ে মাথায় মারা হয় তাঁকে। পুলিশকে তিনি জানিয়েছেন, মাথায় আাঘাত লাগার পরেই অচৈতন্য হয়ে তিনি চেয়ার থেকে পড়ে যান। পরে জ্ঞান ফিরলে তিনি দেখেন এক যুবক তাঁর বাম হাতের সোনার বালা খোলার জন্য টানাটানি করছে। তিনি চিৎকার করলে ওই যুবক পালিয়ে যায়। অভিযোগকারিণীর দাবি, ওই দুষ্কৃতী পালিয়ে যাওয়ার আগে তাঁর অন্য হাতের সোনার বালা খুলে নিয়ে গিয়েছে।

কেন ঘটনার অনেক পরে দেরি করে পুলিশের কাছে অভিযোগ দায়ের হল? অভিযোগকারী পরিবার সূত্রের খবর, ঘটনার পরে ওই বৃদ্ধাকে স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। সেখানে তাঁর মাথায় ছ’টি সেলাই করা হয়। বাড়ি ফেরার পরেই পুলিশে অভিযোগ দায়ের করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন