crime

চাকরির প্রলোভন দেখিয়ে সহবাসের প্রস্তাব, প্রত্যাখ্যান করায় অ্যাসিড হামলার হুমকি

চাকরির খুব দরকার, কেউ কি সাহায্য করতে পারেন। দক্ষিণ কলকাতার বাসিন্দা এক তরুণী ফেসবুক গ্রুপে এমনই একটি পোস্ট করেছিলেন  কিছুদিন আগে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০১৯ ২০:৩৮
Share:

প্রতীকী চিত্র।

চাকরির খুব দরকার, কেউ কি সাহায্য করতে পারেন। দক্ষিণ কলকাতার বাসিন্দা এক তরুণী ফেসবুক গ্রুপে এমনই একটি পোস্ট করেছিলেন কিছুদিন আগে। ওই পোস্ট দেখে তাঁর সঙ্গে যোগাযোগ করে এক যুবক। হোয়াটসঅ্যাপে দু’জনের মধ্যে তথ্য আদানপ্রদানও হয়। এর পর ওই যুবক বেসরকারি সংস্থায় কাজের সুযোগ করিয়ে দেওয়ার প্রতিশ্রুতি দেন।

Advertisement

চাকরির প্রসঙ্গে ফোনে কথাবার্তা চলতে থাকে। কিছু দিন পর ওই তরুণীকে কুপ্রস্তাব দিতে শুরু করেন অভিযুক্ত। চাকরির বিনিময়ে শারীরিক সম্পর্কের জন্যে চাপ দিতে থাকে ওই যুবক। প্রথম দিকে বিষয়টিকে গুরুত্ব দিতে চাননি। পরে ওই তরুণী যোগাযোগ রাখা বন্ধ করে দেন।

মাঝেমধ্যে বিভিন্ন ফোন নম্বর থেকে ওই ব্যক্তি তাঁকে বিরক্ত করতে থাকায় বিষয়টি তিনি পরিবারকে জানান। বিয়ে হয়ে গেলেও পারিবারিক সমস্যার কারণে তিনি বাপের বাড়িতে চলে এসেছিলেন। তার পর থেকেই কাজ খুঁজতে শুরু করেন।

Advertisement

আরও পড়ুন: রাজীবকে জেরার আগেই কলকাতা পুলিশের পাল্টা হানা নাগেশ্বরের স্ত্রীর সঙ্গে যুক্ত সংস্থায়​

অভিযোগ, কিছু দিন আগে অশ্লীল ছবি দিয়ে নকল ফেসবুক পেজ বানিয়ে সামাজিক পরিচিতি নষ্ট করার হুমকি দেয় ওই যুবক। এর পর মানসিক অবসাদে ভুগতে থাকেন ওই তরুণী। শুধু তাই নয়, শারীরিক সম্পর্কে রাজি না হলে, অ্যাসিড ছুঁড়ে মারার হুমকিও দিতে থাকে ওই যুবক। এর পরই ওই তরুণী পুলিশে অভিযোগ জানান। যোগাযোগ করেন লালবাজারে সাইবার ক্রাইম থানার সঙ্গে।

আরও পড়ুন: ক’টা ধর্না করবেন করুন, লুটেরাদের বাঁচাতে পারবেন না: মমতাকে চ্যালেঞ্জ মোদীর

পুলিশ সূত্রে খবর, ওই যুবক নাম ভাঁড়িয়ে ফেসবুকে তরুণীর সঙ্গে যোগাযোগ করেছিলেন। যে নম্বর থেকে ফোন করে হুমকি দেওয়া হচ্ছিল, এখন সেই নম্বরে যোগাযোগ করা যাচ্ছে না। ওই যুবক হোয়াটসঅ্যাপে কী হুমকি দিয়েছিল, তা খতিয়ে দেখছে। ফোনের কল রেকর্ডও খতিয়ে দেখা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন