Weather Update

Weather Report: দুর্বল নিম্নচাপ, তবু শনিবার বিকেলেও মাঝারি বৃষ্টির পূর্বাভাস কলকাতায়

শনিবার বিকালের দিকে কলকাতায় ভারী বর্ষণ হতে পারে। বিক্ষিপ্ত বৃষ্টির সঙ্গে বজ্রপাতের সম্ভাবনা রয়েছে বলেও জানিয়েছে হাওয়া অফিস।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২০ অগস্ট ২০২২ ১৭:০৮
Share:

প্রতীকী ছবি।

আলিপুর আবহাওয়া দফতর শুক্রবার জানিয়েছিল, শনিবার বিকালের পর ক্রমশ শক্তি হারাবে বঙ্গোপসাগরে সৃষ্ট হওয়া নিম্নচাপটি। নিম্নচাপটির ক্রমশ ঝাড়খণ্ড হয়‌ে ছত্তীশগঢ়ের দিকে চলে যাওয়ার কথা। পূর্বাভাস মতোই শুক্রবার রাতে ভারী বর্ষণ হয়েছে কলকাতা সহ দক্ষিণ এবং পশ্চিমের জেলাগুলিতে। তবে শনিবার বিকালেও হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়ে রাখল হাওয়া অফিস।

Advertisement

শনিবার বিকালের দিকে কলকাতা এবং সংলগ্ন দক্ষিণ ২৪ পরগনায় হালকা থেকে ভারী বর্ষণ হতে পারে। বিক্ষিপ্ত বৃষ্টির সঙ্গে বজ্রপাতের সম্ভাবনা রয়েছে বলেও জানিয়েছে হাওয়া অফিস। বজ্রপাতের সময় স্থানীয়দের নিরাপদ স্থানে থাকার পরামর্শ দেওয়া হয়েছে।

শনিবারও উত্তাল থেকেছে সমুদ্র। উপকূলবর্তী এলাকাগুলিতে জলোচ্ছ্বাসের জেরে জল ঢুকেছে গ্রামগুলিতে। সমুদ্রে জলোচ্ছ্বাসের জেরে দিঘায় পর্যটকদের সমুদ্রে নামতে নিষেধ করা হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন