Traffic Jam

পুজো আসছে: দ্বিতীয়াতে নাভিশ্বাস নিত্যযাত্রীদের, শহরের কোন কোন রাস্তায় তীব্র যানজট?

শহরের কিছু কিছু রাস্তায় যানজটে দীর্ঘ ক্ষণ আটকে থাকতে হয়েছে নিত্যযাত্রীদের। যে রাস্তা পেরোতে ১০ মিনিট লাগে, সোমবার তা আধ ঘণ্টায় পার হতে হয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৬ অক্টোবর ২০২৩ ২২:১৮
Share:

— প্রতিনিধিত্বমূলক চিত্র।

দেবীপক্ষের শুরু থেকেই শহরের রাস্তায় মানুষের ঢল। প্রতিপদের পর সোমবার, দ্বিতীয়াতেও সেই ধারা অব্যাহত। ইতিমধ্যে বেশ কিছু পুজোর উদ্বোধন হয়ে গিয়েছে, ফলে ঠাকুর দেখার ভিড় বেড়েছে। অন্য দিকে, সোমবারও খোলা স্কুল, কলেজ, অফিস। সে কারণে ভিড়ে হিমশিম খেতে হয়েছে নিত্যযাত্রীদের। রাস্তায় বেড়েছে যানজট।

Advertisement

শহরের কিছু কিছু রাস্তায় যানজটে দীর্ঘ ক্ষণ আটকে থাকতে হয়েছে নিত্যযাত্রীদের। যে রাস্তা পেরোতে ১০ মিনিট লাগে, সোমবার তা আধ ঘণ্টায় পার হতে হয়েছে। হাওড়া সেতু থেকে কলকাতা আসার রাস্তায় ছিল তীব্র যানজট। হসপিটাল রোড থেকে এজেসি বোস রোডেও ধীরে ধীরে এগিয়েছে গাড়িঘোড়া। এজেসি বোস রোড থেকে ডিএল খান রোড ক্রসিংয়েও একই অবস্থা। সন্ধ্যার সময় ঘণ্টার পর ঘণ্টা আটকে থাকতে হয়েছে যাত্রীদের। বাইপাস থেকে পার্ক সার্কাস সেভেন পয়েন্টে আসার জন্য যাঁরা মা ফ্লাইওভার ধরেছেন, ভোগান্তি হয়েছে তাঁদেরও। বিবি গাঙ্গুলি স্ট্রিট থেকে সেন্ট্রাল অ্যাভিনিউ ধরে গিরিশ পার্ক যেতে সোমবার অন্যান্য দিনের থেকে কয়েক গুণ বেশি সময় লেগেছে। গড়িয়াহাট মোড় থেকে দক্ষিণে যাদবপুর-গড়িয়া যাওয়ার রাস্তার হালও তথৈবচ।

মঙ্গলবারও শহরের পথঘাটের হাল এমনটাই থাকবে বলে মনে করা হচ্ছে। খোলা থাকবে স্কুল, কলেজ,অফিস। পাশাপাশি, ঠাকুর দেখার ভিড়ও বাড়বে। তাই ভোগান্তি বাড়তে পারে নিত্যযাত্রীদের।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন