Tram

ট্রাকের ধাক্কায় তার ছিঁড়ে ট্রাম বন্ধ দু’টি রুটে

ট্রাকের বেপরোয়া চলাচলের জের এসে পড়ল ট্রাম পরিষেবায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৭ নভেম্বর ২০২০ ০২:৪৩
Share:

ফাইল চিত্র।

এ বার অতিরিক্ত মালবোঝাই করে যেতে গিয়ে ট্রাকের ধাক্কায় ছিঁড়ে পড়ল ট্রামের তার। পরিস্থিতি এমনই যে সপ্তাহখানেকের জন্য দু’টি ট্রামের রুট বন্ধ হয়ে গেল। এ বারও ঘটনাটি ঘটেছে রাতে।

Advertisement

রাতের শহরে অতিরিক্ত মাল বোঝাই করে ট্রাক বা লরির বেপরোয়া যাতায়াত নিয়ে বিভিন্ন সময়ে অভিযোগ উঠছে। গত সোমবার রাতে বেপরোয়া লরির ধাক্কায় বিবেকানন্দ রোডে ভেঙে পড়েছিল সিমেন্টের বাসগুমটি। তার নীচে চাপা পড়ে দু’জনের মৃত্যু হয়। বৃহস্পতিবার ভোরে ফুলবাগান এলাকায় এক স্কুটারচালককে পিষে দিয়ে পালায় একটি ট্রাক।

এ বার সেই ট্রাকের বেপরোয়া চলাচলের জের এসে পড়ল ট্রাম পরিষেবায়। পুলিশ জানায়, অতিরিক্ত মালপত্র বোঝাই ট্রাকটি বৃহস্পতিবার গভীর রাতে বড়বাজার এলাকা দিয়ে যাচ্ছিল। ওভারলোডিংয়ের কারণে ট্রাকের পিছন দিকে উঁচু হয়ে থাকা একটি অংশের সঙ্গে ধাক্কা লেগে প্রায় ৪০০ মিটার পরিসরে ট্রামের তার ছিঁড়ে পড়ে। মহাত্মা গাঁধী রোডের উপরে হাওড়া সেতুর অ্যাপ্রোচ রোডের কাছে ঘটনাটি ঘটে। এর জেরে আপাতত এক সপ্তাহ চলবে না হাওড়া থেকে রাজাবাজার এবং শ্যামবাজার রুটের ট্রাম।

Advertisement

শুক্রবার ক্যালকাটা ট্রাম কোম্পানির আধিকারিকেরা ঘটনাস্থলে পৌঁছে বুঝতে পারেন, দ্রুত মেরামতির কাজ সম্ভব নয়। তার পরেই ওই দুই রুটের ট্রাম বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। বড়বাজার থানার পুলিশ ট্রাকটিকে আটক করেছে।

আমপানের পরে মাস চারেক শহরে ট্রাম চলাচল সম্পূর্ণ বন্ধ থাকার পরে ধাপে ধাপে এ পর্যন্ত পাঁচটি রুট খুলেছে। এখনও বন্ধ এসপ্লানেড থেকে খিদিরপুর রুট। তার মধ্যেই ঘটল এই ঘটনা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন