আগ্নেয়াস্ত্র নিয়ে হামলা অফিসে

পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, সংস্থার অফিসে এ দিন আচমকা দু’জন মুখ বাঁধা অবস্থায় হানা দেয়। প্রথমে অফিস ঘরে ঢুকে সংস্থার নিরাপত্তারক্ষী তোহা লস্করের সঙ্গে কথা বলতে থাকে এক যুবক।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০১৯ ০২:৩৭
Share:

প্রতীকী ছবি।

দিনদুপুরে জনবহুল এলাকায় একটি অর্থলগ্নি সংস্থার অফিসে হাতে আগ্নেয়াস্ত্র নিয়ে মুখে রুমাল বাঁধা অবস্থায় দুই দুষ্কৃতীর হামলা চালানোর অভিযোগ উঠল। বুধবার বিকেল তিনটে নাগাদ ঘটনাটি ঘটেছে নরেন্দ্রপুর থানার গড়িয়া স্টেশন সংলগ্ন শ্রীনগরে। ঘটনায় এখনও কাউকে গ্রেফতার করা যায়নি।

Advertisement

পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, সংস্থার অফিসে এ দিন আচমকা দু’জন মুখ বাঁধা অবস্থায় হানা দেয়। প্রথমে অফিস ঘরে ঢুকে সংস্থার নিরাপত্তারক্ষী তোহা লস্করের সঙ্গে কথা বলতে থাকে এক যুবক। তাদের বাবা টাকা ধার নেবেন বলে অফিসে ঢোকে তারা। ইতিমধ্যেই নিরাপত্তারক্ষীর সঙ্গে ধাক্কাধাক্কি শুরু করে তারা। অভিযোগ, তার পরেই এক জন তোহার বুকে পিস্তল ঠেকায়। তোহার হাতের কাছেই সাইরেনের সুইচ ছিল। তা বাজাতেই দু’জনে একটি গলিতে রাখা মোটরসাইকেল নিয়ে পালিয়ে যায় বলে অভিযোগ।

অর্থলগ্নি সংস্থার ম্যানেজার বলেন, ‘‘নিরাপত্তারক্ষীর বুকে পিস্তল ঠেকানোর পরেই সকলকে মাথার উপরে হাত তুলতে বলে ওই দু’জন। আমরা ছ’জন কর্মী হাত তুলে নিই। সাইরেন বেজে ওঠায় ওরা পালায়।’’ তদন্তে নেমে পুলিশ জেনেছে, ওই আর্থিক সংস্থার সিসি ক্যামেরা থাকলেও তা অকেজো। বারুইপুর জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার ইন্দ্রজিৎ বসু বলেন, ‘‘ওই সংস্থার ম্যানেজারকে ডেকে পাঠানো হয়েছে।’’ এক কর্মীর কথায়, গয়না বন্ধক রেখে টাকা ধার দিই আমরা। তাই অফিসে রাখা টাকা ও গয়না লুটপাট চালাতেই হামলা করে।’’

Advertisement

কয়েক মাস আগে ওই এলাকায় পরপর এটিএম কাউন্টারে হামলা চালিয়েছিল দুষ্কৃতীরা। সেই সব ঘটনার কিনারা হয়নি। তার মধ্যে এ দিনের ডাকাতির চেষ্টায় আতঙ্কিত হয়ে পড়েন ব্যবসায়ী ও বাসিন্দারা। এ দিনের ঘটনা প্রসঙ্গে তদন্তকারী অফিসারেরা জানিয়েছেন, দুষ্কৃতীরা পঞ্চসায়র থানা এলাকা দিয়ে পালিয়েছে। তাদের খোঁজে তল্লাশি চালানো হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন