কিশোরীকে ধর্ষণে ১০ বছরের কারাদণ্ড

আদালত সূত্রের খবর, ২০১৪ সালে লক্ষ্মীপুজোর দিন তাপস তার বাড়িতে ওই কিশোরীকে ডেকে নিয়ে গিয়ে ধর্ষণ করে। পরে তার হাতে ৫০০ টাকা দেয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৪ এপ্রিল ২০১৯ ০০:৪৯
Share:

প্রতীকী ছবি।

পড়শি কিশোরীকে যৌন নির্যাতনের অপরাধে এক ব্যক্তিকে ১০ বছর সশ্রম কারাদণ্ড দিল আলিপুরের বিশেষ পকসো আদালত। বুধবার ওই রায় ঘোষণা করেন বিশেষ পকসো আদালতের বিচারক সোনিয়া মজুমদার। সাজাপ্রাপ্তের নাম তাপস সিংহ। সরকারি আইনজীবী রাধাকান্ত মুখোপাধ্যায় ও মাধবী ঘোষ মাইতি বলেন, ‘‘ধর্ষণ ও পকসো ধারায় অভিযুক্তকে দোষী সাব্যস্ত করেছেন বিচারক। কারাবাসের পাশাপাশি তার ৩০ হাজার টাকা আর্থিক জরিমানা হয়েছে। নির্যাতিতা কিশোরীকে তিন লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশও দিয়েছে আদালত।’’

Advertisement

দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯

আদালত সূত্রের খবর, ২০১৪ সালে লক্ষ্মীপুজোর দিন তাপস তার বাড়িতে ওই কিশোরীকে ডেকে নিয়ে গিয়ে ধর্ষণ করে। পরে তার হাতে ৫০০ টাকা দেয়। কিশোরীকে শাসানি দেয়, ঘটনাটি বাড়ির লোককে জানালে তাকে মেরে ফেলা হবে। তার পরেই মেয়েটির পরিবার থানায় যায়। অভিযুক্তকে গ্রেফতারের পাশাপাশি নির্যাতিতা কিশোরীর ডাক্তারি পরীক্ষার রিপোর্ট আদালতে পেশ করে পুলিশ। তার গোপন জবানবন্দিও নেওয়া হয়। এই মামলায় ১০ জন সাক্ষ্য দেন। তাপসকে জেল হেফাজতে রেখেই বিচার প্রক্রিয়া চলেছে বলে আদালত সূত্রে জানা গিয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন