Charu market

জায়গা দখলকে কেন্দ্র করে দুই গোষ্ঠীর সংঘর্ষ

পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, চারু মার্কেট থানা এলাকার  গোবিন্দ ব্যানার্জি লেনে শনিবার বিকেলে একটি জায়গা দখলকে কেন্দ্র করে গোলমালের সূত্রপাত।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০২০ ০৩:০১
Share:

সংঘর্ষের জেরে এই মোটরবাইক ভাঙচুর করা হয়েছে বলে অভিযোগ। রবিবার, গোবিন্দ ব্যানার্জি লেনে। নিজস্ব চিত্র

জায়গা দখল করে সাট্টার ব্যবসা চালানো নিয়ে দুই গোষ্ঠীর মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটল।

Advertisement

শনিবার সন্ধ্যায়, চারু মার্কেট থানা এলাকার এই ঘটনায় দু’তরফই অভিযোগ দায়ের করেছে। যদিও রবিবার রাত পর্যন্ত কেউ গ্রেফতার হয়নি।

পুলিশ ও স্থানীয় সূত্রের খবর, চারু মার্কেট থানা এলাকার গোবিন্দ ব্যানার্জি লেনে শনিবার বিকেলে একটি জায়গা দখলকে কেন্দ্র করে গোলমালের সূত্রপাত। স্থানীয় প্রোমোটার রাজু খানের অভিযোগ, “তৃণমূল যুব নেতা সাবির আলি প্রায় ৪০ জন লোক নিয়ে এসে গোবিন্দ ব্যানার্জি লেনের একটি জায়গা দখল করে সাট্টার ব্যবসা খুলতে চেয়েছিল। তার প্রতিবাদ করতে গেলে লোহার রড দিয়ে ওরা আমাদের মারধর করে। মারের চোটে আমাদের মধ্যে রহমত খান নামে এক জনের পা ভেঙে গিয়েছে।”

Advertisement

ওই এলাকাটি মন্ত্রী শোভনদেব চট্টোপাধ্যায়ের বিধানসভা কেন্দ্রের মধ্যে পড়ে। রাজুর দাবি, মন্ত্রীর ঘনিষ্ঠ সাবির আলি। তাই বিভিন্ন এলাকা দখলে মরিয়া হয়ে উঠেছে সে। যদিও এই অভিযোগ অস্বীকার করে তৃণমূল যুব নেতা সাবির বলেন, “আমি শনিবার ঘটনাস্থলে ছিলামই না।”

মন্ত্রী শোভনদেব বলছেন, “প্রোমোটার রাজু নিজেই এক জন দুষ্কৃতী। সে একাধিক বার গ্রেফতারও হয়েছিল। শনিবারের ঘটনাকে ও আলাদা মোড় দিতে চাইছে।” তিনি জানান, শুক্রবার একটি মিছিলে তাঁর সঙ্গে গুড্ডু নামের এক তৃণমূল কর্মী হেঁটেছিলেন। এ জন্য রাজু গুড্ডুকে হুমকি দিয়েছিলেন। তার প্রতিবাদ করাতেই শনিবার সন্ধ্যার গোলমাল হয়েছে। মন্ত্রীর বক্তব্য, “সাবির ভাল ছেলে। ও জায়গা দখল করে সাট্টার ব্যবসা খুলতে যাবে কেন?“

রাজুর পাল্টা দাবি, “মন্ত্রী আমার নামে মিথ্যা অভিযোগ করছেন। সাবিরের ছেলেরা আমাদের পাঁচটি মোটরবাইক ভেঙেছে। বাড়িও ভাঙচুর করেছে।”

ঘটনার রাতেই দু’পক্ষের তরফে চারু মার্কেট থানায় লিখিত অভিযোগ জমা পড়েছে। এক পুলিশ আধিকারিক বলেন, “ঘটনার তদন্ত শুরু হয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন