Train Accident

শিয়ালদহে গার্ডওয়ালে ধাক্কা, বেলাইন সোনারপুর লোকাল

কী ভাবে এই দুর্ঘটনা ঘটল, তা তদন্ত করে দেখছেন রেলের আধিকারিকরা। প্রাথমিকভাবে অনুমান করা হচ্ছে, গতি বেশি থাকায় থামানো যায়নি ট্রেনটিকে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৯ জুলাই ২০১৭ ১৩:১৫
Share:

দুর্ঘটনার তদন্ত করে দেখছে রেল।—নিজস্ব চিত্র।

অল্পের জন্য বড়সড় দুর্ঘটনার হাত থেকে রক্ষা পেল আপ সোনারপুর লোকাল। বুধবার শিয়ালদহ স্টেশনে ঢোকার মুখে প্ল্যাটফর্মের শেষ প্রান্তের গার্ডওয়ালে ধাক্কা মারে ট্রেনটি। জোর ধাক্কা লাগায় ট্রেনটির একটি কামরা লাইনচ্যুত হয়ে যায়। ছিটকে পড়ে বেশ কয়েক জন যাত্রী আহত হয়েছেন।

Advertisement

এ দিন সকাল সকাল ১০টা ২০ মিনিট নাগাদ শিয়ালদহ দক্ষিণ শাখার ১৩ নম্বর প্ল্যাটফর্মে ঢুকছিল আপ সোনারপুর লোকাল। প্ল্যাটফর্ম শেষে সেটি না থেমে বাফার ভেঙে প্ল্যাটফর্মের গার্ড ওয়ালে ধাক্কা মারে। তীব্র ঝাঁকুনিতে কয়েক জন যাত্রী ট্রেন থেকে ছিটকে পড়ে যান। ধাক্কার জেরে ট্রেনের দ্বিতীয় অর্থাত্ মহিলা কামরাটি লাইনচ্যুত হয়। রেল সূত্রে খবর, আহতদের বিআর সিংহ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। তবে ঘটনায় ঠিক কত জন আহত হয়েছেন তা এখনও রেল জানায়নি।

কী ভাবে এই দুর্ঘটনা ঘটল, তা তদন্ত করে দেখছে রেল। প্রাথমিকভাবে অনুমান, গতি বেশি থাকায় চালক ঠিক সময়ে ট্রেনটি থামাতে পারেননি। পাশাপাশি ব্রেক কাজ না করার সম্ভাবনাকেও উড়িয়ে দেওয়া হচ্ছে না। তবে, ঘটনার পর ওই ট্রেনের চালক এবং গার্ডকে সাসপেন্ড করা হয়েছে।

Advertisement

আরও পড়ুন: লরি-বাসের টক্কর, হাত ছিন্ন ২ যাত্রীর

এই ঘটনার পর থেকে ১৩ ও ১৪ নম্বর প্ল্যাটফর্ম থেকে ট্রেন চলাচল আপাতত বন্ধ রাখা হয়েছে। ফলে, শিয়ালদহ দক্ষিণ শাখার ট্রেন চলাচল রীতিমতো ব্যাহত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন