বৃষ্টির শহরে নাকাল পরিবহণ

মঙ্গলবার সারাদিনের বৃষ্টিতে ভাসল মধ্য এবং দক্ষিণ কলকাতাও। এরই মধ্যে বামপন্থী শ্রমিক সংগঠন সিটুর ডাকে ধর্মতলা থেকে শিয়ালদহ পর্যন্ত ছিল মিছিল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১২ জুলাই ২০১৭ ০১:২৬
Share:

জেরবার: দফায় দফায় বৃষ্টিতে এ ভাবেই থমকে গেল শহরের পথ। মঙ্গলবার, পার্ক স্ট্রিটে। —নিজস্ব চিত্র।

গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপরে বিস্তৃত অক্ষরেখা নিম্নচাপের জেরে সোমবার রাত থেকে মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত দফায় দফায় প্রবল বৃষ্টি হয়েছে। রাতভর বৃষ্টিতে ভেসে গিয়েছিল উত্তর এবং উত্তর শহরতলির বিভিন্ন রাস্তা। মঙ্গলবার সারাদিনের বৃষ্টিতে ভাসল মধ্য এবং দক্ষিণ কলকাতাও। এরই মধ্যে বামপন্থী শ্রমিক সংগঠন সিটুর ডাকে ধর্মতলা থেকে শিয়ালদহ পর্যন্ত ছিল মিছিল। জমা জল এবং মিছিলের জোড়া ফলায় মঙ্গলবার বারবার ব্যহত হল শহরের যান চলাচল। এর জেরে দুর্ভোগের শিকার হন উত্তর থেকে দক্ষিণের স্কুলপড়ুয়া থেকে অফিসযাত্রীরা।

Advertisement

লালবাজার সূত্রের খবর, সোমবার বিকেলে শুরু হওয়া বৃষ্টি চলে রাতভর। এতেই উত্তর কলকাতা এবং শহরতলির বিভিন্ন জায়গায় কোথাও ছিল হাঁটুজল, কোথাও গোড়ালি ডোবা। এর ফলে পাতিপুকুর, দমদম, কাঁকুড়গাছি আন্ডারপাসে যান চলাচল ব্যাহত হয়। দমদম, মানিকতলা, কলেজ স্ট্রিট-সহ বিভিন্ন রাস্তায় যানজটে নাকাল হতে হয় যাত্রীদের।

মঙ্গলবার দুপুর থেকে ফের শুরু হয় অঝোরে বর্ষণ। তাতেই মধ্য এবং দক্ষিণ কলকাতার পরিস্থিতির আরও অবনতি হয়। জল জমে যায় কলুটোলা, চিত্তরঞ্জন অ্যাভিনিউ, ক্যামাক স্ট্রিট, জওহরলাল নেহরু রোড, শেক্সপিয়র সরণি, পার্ক স্ট্রিট, লাউডন স্ট্রিট, ক্যাথিড্রাল রোড, লর্ড সিনহা রোড। পার্ক সার্কাসের চার নম্বর ব্রিজ এলাকার বিভিন্ন জায়গায় জল জমে থাকায় যানজটের কবলে পড়ে ওই রাস্তা দিয়ে যাওয়া গাড়িগুলি। সন্ধ্যাতেও জমা জল না নামায় যানবাহনের অভাবে বাড়ি ফেরার পথে ফের নাকাল হতে হয় সাধারণ মানুষকে। লালবাজার সূত্রে জানা গিয়েছে, মঙ্গলবার রাত পর্যন্ত জল জমে ছিল আমির আলি অ্যাভিনিউ, শরৎ বসু রোড, আচার্য জগদীশচন্দ্র বসু রোডের বিভিন্ন অংশে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন