Rain

অল্প বৃষ্টিতেও জল জমল শহরে

পুরসভার হিসেবে এ দিন শহরে গড় বৃষ্টিপাতের পরিমাণ ছিল ১৫ মিলিমিটার।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২২ অগস্ট ২০২০ ০৫:০৫
Share:

ছবি: পিটিআই।

পুরসভার হিসেব অনুযায়ী, বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার সকাল পর্যন্ত বৃষ্টিপাত বেশি হয়নি। তা-ও খিদিরপুর, বেহালার একাংশ, আলিপুর বডিগার্ড লাইন্স-সহ বেশ কিছু অঞ্চলে জল জমল। বেলার দিকে বৃষ্টি কমলেও ওই জল নামতে দেরি হয়েছে বলে পুরসভার নিকাশি দফতরের আধিকারিকেরা জানান। তবে, শহরের অন্যান্য এলাকায় জল জমে থাকার খবর মেলেনি বলে পুর কর্তৃপক্ষের দাবি।

Advertisement

কলকাতা পুরসভার প্রশাসকমণ্ডলীর সদস্য তথা নিকাশি দফতরের প্রাক্তন মেয়র পারিষদ তারক সিংহ বলেন, “যে সমস্ত জায়গার নিকাশি ব্যবস্থা গঙ্গার সঙ্গে সরাসরি যুক্ত, সেখানে জল দাঁড়িয়েছিল। কারণ নদীতে ভরা কটাল থাকায় খালগুলির লকগেট বন্ধ রাখতে হয়।’’ নিকাশি দফতর সূত্রের খবর, শুক্রবার সকাল ১০টা পর্যন্ত বৃষ্টি হয়েছে। তার পরেই গঙ্গায় জোয়ার আসে। পুরসভার হিসেবে এ দিন শহরে গড় বৃষ্টিপাতের পরিমাণ ছিল ১৫ মিলিমিটার।

খিদিরপুরের রামকমল স্ট্রিট, রমানাথ পাল রোড ছাড়াও বেহালার ১২২ এবং ১২৩ নম্বর ওয়ার্ডের মতিলাল গুপ্ত রোডের একাংশ, সোদপুর-সহ চড়িয়াল খাল সংলগ্ন এলাকায় জল ছিল। উত্তর কলকাতায় মুক্তারামবাবু স্ট্রিটেও সকালের দিকে জল জমেছিল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন