weather

Weather report: শীতের বিদায় ঘণ্টা! রবিবার উত্তর ও দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস শোনাল হাওয়া অফিস

সোমবার থেকে আবহাওয়ার উন্নতি হলেও উপকূলবর্তী দুই ২৪ পরগনা এবং উত্তরের দার্জিলিং এবং কালিম্পঙে আরও দিনদুয়েক বিক্ষিপ্ত ভাবে হাল্কা বৃষ্টি চলতে পারে। আবহবিদরা মনে করছেন, এই দফায় বৃষ্টি কমলেই পাকাপাকি ভাবে বিদায় নিতে পারে শীত। ইতিমধ্যেই দিনের তাপমাত্রা বাড়তে শুরু করেছে। বৃষ্টি বিদায় নিলে রাতের তাপমাত্রাও বাড়তে থাকবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২২ ১৫:৪২
Share:

ছবি— এএফপি।

রাজ্য থেকে বিদায় নিচ্ছে শীত। ভোর রাতের দিকে তাপমাত্রা স্বাভাবিকের থেকে কম থাকলেও, দিনের তাপমাত্রা বাড়তে শুরু করেছে। এর মধ্যেই রবিবার বৃষ্টির পূর্বাভাস আবহাওয়া দফতরের। বৃষ্টির পরই পাকাপাকি ভাবে বিদায় নেবে শীত।

দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর এবং উত্তর আন্দামান সাগর সংলগ্ন অঞ্চলে ঘূর্ণাবর্তের জেরে রবিবার উত্তর এবং দক্ষিণ দুই বঙ্গের বেশ কিছু জেলায় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। মূলত রবিবার সকাল থেকে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। শনিবার কয়েক পশলা বৃষ্টি হতে পারে দার্জিলিঙ ও কালিম্পঙে। রবিবার দক্ষিণবঙ্গের পশ্চিমাঞ্চল ছাড়া বাকি নয় জেলায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Advertisement

রবিবার দক্ষিণবঙ্গের কলকাতা, দুই ২৪ পরগনা, হাওড়া, পূর্ব মেদিনীপুরে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস। এ ছাড়া হুগলি, পশ্চিম মেদিনীপুর, পূর্ব বর্ধমান, নদিয়াতেও বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টি হতে পারে। ওই দিন উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহারে বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা বৃষ্টির পূর্বাভাস।

সোমবার থেকে আবহাওয়ার উন্নতি হলেও উপকূলবর্তী দুই ২৪ পরগনা এবং উত্তরের দার্জিলিং এবং কালিম্পঙে আরও দিনদুয়েক বিক্ষিপ্ত ভাবে হাল্কা বৃষ্টি চলতে পারে।

Advertisement

আবহবিদেরা মনে করছেন, এই দফায় বৃষ্টি কমলেই পাকাপাকি ভাবে বিদায় নিতে পারে শীত। ইতিমধ্যেই দিনের তাপমাত্রা বাড়তে শুরু করেছে। বৃষ্টি বিদায় নিলে রাতের তাপমাত্রাও বাড়তে থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন