Weather Update

Weather Update: বৃষ্টি দূর অস্ত্, আরও চড়বে পারদ! অস্বস্তি কলকাতায়, পশ্চিমে তাপপ্রবাহের পূর্বাভাস 

কলকাতায় আপাতত বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। আপাতত তীব্র গরম, অস্বস্তিকর আবহাওয়ার কোনও পরিবর্তন হচ্ছে না।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০২২ ১৬:২৪
Share:

এখনই অস্বস্তি কমার সম্ভাবনা নেই। ফাইল চিত্র।

গরমে নাজেহাল অবস্থা দক্ষিণবঙ্গবাসীর। তবে রোদের তেজ ও হাঁসফাঁসানি থেকে এখনই রেহাই মিলবে না বলে পূর্বাভাস হাওয়া অফিসের। কারণ, আগামী তিন দিন ধীরে ধীরে ২ থেকে ৩ ডিগ্রি বাড়বে দক্ষিণবঙ্গের তাপমাত্রা। তার পরের দু’দিনও তাপমাত্রা একই রকম থাকতে পারে বলে জানাচ্ছে হাওয়া অফিস। আগামী ২৮ এপ্রিল পর্যন্ত দক্ষিণবঙ্গে বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। এমনই পূর্বাভাস দিল আবহাওয়া দফতর।

কলকাতায় আপাতত বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। আপাতত তীব্র গরম আর অস্বস্তিকর আবহাওয়ার কোনও পরিবর্তন হচ্ছে না। রবিবার দুপুরে কলকাতার তাপমাত্রা ছিল ৩৮ ডিগ্রির আশেপাশে। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি সেলসিয়াস বেশি। অন্য দিকে, রবি থেকে সোমবার পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমানের মতো জেলায় আরও তাপপ্রবাহের ইঙ্গিত দিয়েছে হাওয়া অফিস।

Advertisement

মঙ্গল, বুধ এবং বৃহস্পতি দক্ষিণবঙ্গের সাত জেলায় তাপপ্রবাহ চলতে পারে। পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, বীরভূম, পশ্চিম মেদিনীপুর, দুই বর্ধমানে তাপপ্রবাহ হতে পারে। অর্থাৎ, এই সাত জেলার তাপমাত্রা স্বাভাবিকের থেকে পাঁচ ডিগ্রি বেশি থাকার সম্ভাবনা রয়েছে। অন্য দিকে, উত্তরবঙ্গে রবিবার দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, কোচবিহার, আলিপুরদুয়ারে হালকা বৃষ্টির সম্ভাবনা আছে। সপ্তাহের শুরু থেকে বৃষ্টির সম্ভাবনা কমবে। উত্তরবঙ্গেও আগামী তিন দিন ধীরে ধীরে তাপমাত্রা ২থেকে ৩ ডিগ্রি বৃদ্ধি পাবে বলে জানাচ্ছে আবহাওয়া দফতর।

আরও পড়ুন:
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন