bengal weather update

তাপমাত্রার পারদ নীচের দিকেই, শীত নিয়ে কী বলছে আবহাওয়া অফিস?

কলকাতা এবং তার পার্শ্ববর্তী এলাকায় সর্বনিম্ন তাপমাত্রা রয়েছে ১৭ ডিগ্রির ঘরেই। আগামী ৪-৫ দিন তাপমাত্রা স্বাভাবিকের তুলনায় ২ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস কম থাকবে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৭ নভেম্বর ২০২২ ১০:১৪
Share:

বৃহস্পতিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৭.৯ ডিগ্রি সেলসিয়াস থাকতে পারে। আকাশ মূলত পরিষ্কার থাকবে। —ফাইল চিত্র।

রাজ্যে তাপমাত্রার পারদ ধীরে ধীরে নীচের দিকে নামছে। কলকাতা এবং তার পার্শ্ববর্তী এলাকায় সর্বনিম্ন তাপমাত্রা রয়েছে ১৭ ডিগ্রির ঘরেই। আলিপুর আবহাওয়া অফিসের খবর অনুযায়ী, বৃহস্পতিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ১৭.৯ ডিগ্রি সেলসিয়াস থাকতে পারে, যা স্বাভাবিক তাপমাত্রার তুলনায় ২ ডিগ্রি কম। হাওয়া অফিস সূত্রের খবর, কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকতে পারে ২৯.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিক তাপমাত্রা অপেক্ষা ১ ডিগ্রি কম।

Advertisement

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী ২৪ ঘণ্টায় আকাশ মূলত পরিষ্কার থাকবে। আপাতত বৃষ্টির কোনও সম্ভাবনা নেই। আগামী ৪-৫ দিন তাপমাত্রা স্বাভাবিকের তুলনায় ২ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস কম থাকবে।

Advertisement

পুরুলিয়া, বীরভূম-সহ পশ্চিমের জেলাগুলিতে শীত শীত ভাব বেশি অনুভূত হবে। আলিপুর আবহাওয়া অফিস সূত্রে খবর, তাপমাত্রা কমার সঙ্গে সঙ্গে কলকাতা এবং পার্শ্ববর্তী এলাকায় শুষ্ক আবহাওয়া থাকবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন