বাইক থেকে ব্যাগে টান, রুখতে গিয়ে জখম মহিলা

পুলিশ জানিয়েছে, পর্ণশ্রী থানা এলাকার পরুই কাঁচা রোডের বাসিন্দা মনীষা ভট্টাচার্য পেশায় গ্রন্থাগারকর্মী। এ দিন নবমহাকরণ যাওয়ার জন্য বাড়ি থেকে হেঁটে কিছুটা বাস ধরতে যাচ্ছিলেন তিনি। বাড়ি থেকে কিছুটা দূরে পর্ণশ্রীর রামনারায়ণ পল্লির কাছে লক্ষ্মীনারায়ণ মতিলাল রোডে এগিয়ে যেতেই হঠাৎ তিনি পিছন থেকে একটা জোরে টান অনুভব করেন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৭ নভেম্বর ২০১৮ ০১:৪২
Share:

—প্রতীকী ছবি।

সুনসান রাস্তা ধরে হেঁটে যাচ্ছিলেন বছর আটচল্লিশের এক মহিলা। হঠাৎই পিছন থেকে মোটরবাইকে করে দুই যুবক এসে তাঁর কাঁধে ঝোলানো ব্যাগে হ্যাঁচকা টান দেয়।

Advertisement

এর পরেই মোটরবাইকের গতি বাড়িয়ে দেয় দুষ্কৃতীরা। ফলে মোটরবাইক-আরোহী ব্যাগে টান মারার সঙ্গে সঙ্গে রাস্তায় লুটিয়ে পড়েন মহিলা। তবু ব্যাগ ছাড়েননি তিনি। ফলে বাইকের সঙ্গেই হ্যাঁচ়ড়াতে হ্যাঁচড়াতে বেশ কিছুটা টেনে নিয়ে যাওয়া হয় মহিলাকে। শেষে বাইকের গতি আরও বাড়লে লুটিয়ে পড়েন তিনি। হাতছাড়া হয় ব্যাগ। সোমবার বিকেল তিনটে নাগাদ ঘটনাটি ঘটেছে পর্ণশ্রীর লক্ষ্মীনারায়ণ মতিলাল রোডে। দিনেদুপুরে এমন ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে গোটা এলাকায়।

পুলিশ জানিয়েছে, পর্ণশ্রী থানা এলাকার পরুই কাঁচা রোডের বাসিন্দা মনীষা ভট্টাচার্য পেশায় গ্রন্থাগারকর্মী। এ দিন নবমহাকরণ যাওয়ার জন্য বাড়ি থেকে হেঁটে কিছুটা বাস ধরতে যাচ্ছিলেন তিনি। বাড়ি থেকে কিছুটা দূরে পর্ণশ্রীর রামনারায়ণ পল্লির কাছে লক্ষ্মীনারায়ণ মতিলাল রোডে এগিয়ে যেতেই হঠাৎ তিনি পিছন থেকে একটা জোরে টান অনুভব করেন। মনীষাদেবীর কথায়, ‘‘আমার ডান কাঁধে ব্যাগ ছিল। কিছু বুঝে ওঠার আগেই দেখি, দ্রুত বেগে ধেয়ে আসা মোটরবাইকের পিছনে বসা এক যুবক আমার কাঁধে ঝোলানো ব্যাগটি জোরে টেনে নিয়ে যাচ্ছে। আমি দু’হাতে আঁক়়ড়ে ধরে থাকি ব্যাগ। রাস্তায় পড়ে গেলেও ব্যাগ ছাড়িনি। কিন্তু ও ভাবে কিছুটা টেনে নিয়ে যাওয়ার পরে শেষমেশ আর ব্যাগটা ধরে রাখতে পারলাম না।’’ পুলিশ জানায়, ওই ব্যাগের মধ্যে মহিলার মোবাইল ফোন, তিনটি এটিএম কার্ড-সহ কয়েক হাজার টাকা ছিল।

Advertisement

পুলিশ জানিয়েছে, এই ঘটনার পরেই পিছনের দিক থেকে এক ব্যক্তি মোটরবাইকে করে আসছিলেন। মহিলার কাছ থেকে ঘটনার বিবরণ শুনে তিনি নিজের মোটরবাইক নিয়ে একই রাস্তা দিয়ে ছিনতাইকারীদের ধাওয়া করেন। কিন্তু কিছুটা দূরে যাওয়ার পরেই তিনি তাদের না পেয়ে ওই মহিলার কাছে ফিরে আসেন।

ওই মহিলা জানান, ঘটনার পরে রাস্তা দিয়ে হেঁটে যাচ্ছিলেন এক যুবক। ঘটনার কথা শুনে সাহায্যের জন্য এগিয়ে আসেন তিনিও। মনীষাদেবী ওই যুবকের মোবাইল থেকেই নিজের বাড়িতে ফোন করেন। খবর দেওয়া হয় পর্ণশ্রী থানায়। পুলিশের গাড়ি এসে ওই মহিলাকে থানায় নিয়ে যায়। পুলিশ জানিয়েছে, ঘটনার সময়ে রাস্তায় পড়ে যাওয়ায় মনীষাদেবীর দু’হাত ও দু’পায়ে আঘাত লেগেছে। থানায় তাঁর প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা করা হয়। তার পরে পর্ণশ্রী থানায় অভিযোগ দায়ের করেন মনীষাদেবী।

দিনেদুপুরে এমন ঘটনায় স্তম্ভিত ওই মহিলা। স্বামীর মৃত্যুর পর থেকে ছেলেকে নিয়ে বাবা-মায়ের সঙ্গে থাকেন পর্ণশ্রীর পরুই কাঁচা রোডের বাড়িতে। তাঁর কথায়, ‘‘ছোট থেকেই এই এলাকায় থাকি। এ রকম ঘটনা আগে কথনও ঘটেনি। বেশ ভয় লাগছে।’’ মনীষাদেবীর ভাই মনোজিৎ পরিয়াল বলেন, ‘‘এ রকম ঘটনার পরে পুলিশের আরও বেশি করে সতর্ক হওয়া দরকার। দিদির আরও ক্ষতিও করতে পারত ওরা।’’ লালবাজারের এক কর্তা জানিয়েছেন, এই ঘটনার তদন্ত শুরু হয়েছে। তবে রাত পর্যন্ত কাউকে ধরা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন