মদ্যপানের প্রতিবাদ করে নিমতায় ‘নিগৃহীত’ তরুণী

বাড়ি থেকে ঢিলছোড়া দূরত্বে পুকুরপাড়ে মদ্যপান করছিলেন কয়েক জন যুবক। নিজের পাড়া, রবিবার রাতে তাই সাহস করে প্রতিবাদ করেন এক তরুণী।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ০৮ নভেম্বর ২০১৬ ০১:০৭
Share:

বাড়ি থেকে ঢিলছোড়া দূরত্বে পুকুরপাড়ে মদ্যপান করছিলেন কয়েক জন যুবক। নিজের পাড়া, রবিবার রাতে তাই সাহস করে প্রতিবাদ করেন এক তরুণী। বুঝতে পারেননি, তার মাসুল গুনে বাড়ি থেকে কয়েক পা দূরে নিগৃহীত হতে হবে তাঁকে। ঘটনায় হতবাক গোটা এলাকা।

Advertisement

নিমতা থানার মালঞ্চ এলাকার বড় পুকুরের পাশে ওই ঘটনায় সোমবার থানায় অভিযোগ দায়ের করেছেন ওই তরুণী। তিনি জানিয়েছেন, প্রথমে রাস্তার পাশের বাতিস্তম্ভে চেপে ধরে তাঁকে নিগ্রহ করে পাঁচ যুবক। ঘুষি মেরে তাঁর মুখ ফাটিয়ে দেয় তারা। ধাক্কা মেরে ফেলে দেয় পুকুরের পাড়ে। অভিযোগ হওয়ার কয়েক ঘণ্টার মধ্যেই অভিযুক্ত এক যুবক রাজকুমার রায়কে গ্রেফতার করেছে পুলিশ। বাকিদের খোঁজ চলছে।

ওই তরুণী জানান, রাত ন’টা নাগাদ বাবার ওষুধ কিনতে বেরিয়ে দেখেন, বাড়ির কাছেই পুকুর-পাড়ে কয়েক জন যুবক মদের আসর বসিয়েছে। অভিযোগ, তাঁকে দেখতে পেয়ে ওই যুবকেরা কটূক্তি করতে শুরু করে। ভয় না পেয়ে এগিয়ে গিয়ে প্রতিবাদ করেন তিনি। অভিযোগ, এর পরেই ওই যুবকেরা তেড়ে আসে। তা দেখে যাঁর কাছ থেকে ওষুধ আনতে যাচ্ছিলেন, সেই যুবককে ফোন করেন ওই তরুণী।

Advertisement

তরুণী পুলিশকে জানান, পরিচিতকে ফোন করার পরেও ওই যুবকেরা আরও আক্রমণাত্মক হয়ে ওঠে। অভিযোগ, প্রথমেই তাঁর মোবাইলটি ভেঙে দেয় তারা। তাঁকে বাতিস্তম্ভের সঙ্গে চেপে ধরে ঘুষি মারতে থাকে ওই যুবকেরা। মুখ ফেটে রক্ত ঝরতে থাকে তরুণীর।

ইতিমধ্যে তরুণীর ফোন পেয়ে ঘটনাস্থলে পৌঁছন বুবাই সাহা ও সুব্রত দাস নামে দুই যুবক। অভিযোগ, তাঁদেরও মারধর করা হয়। শুধু তা-ই নয়, মত্ত যুবকেরা ওই তরুণীকে পুকুরের পাড়েও ফেলে দেয় বলে অভিযোগ। জলে পড়ে গিয়েও জল-কাদা মাখা অবস্থায় কোনও ভাবে উপরে উঠে আসেন তিনি। এলাকার লোকজন ঘটনাস্থলে ছুটে এলে চম্পট দেয় পাঁচ যুবক। তবে যাওয়ার আগে তাঁকে দেখে নেওয়ার হুমকি দেওয়া হয় বলে পুলিশকে জানিয়েছেন ওই তরুণী।

রবিবার রাতে ঘটনার পরে ওই তরুণী এবং তাঁর সাহায্যে আসা দুই যুবককে প্রথমে উত্তর দমদম পুর হাসপাতাল এবং পরে কলকাতায় আরজিকর মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। প্রাথমিক চিকিৎসার পরে তিন জনকেই ছেড়ে দেওয়া হয়েছে।

স্থানীয়দের অভিযোগ, বড় পুকুরের পাশের রাস্তায় বহু বার আলো লাগানো হলেও প্রতি বারই ভেঙে দিয়েছে দুষ্কৃতীরা। ফলে বেশির ভাগ সময়েই ওই রাস্তা অন্ধকারে ডুবে থাকে। পুকুরপাড়ে মদের আসর বসায় বহিরাগত যুবকেরা। এলাকার বাসিন্দা গোপাল দাস বলেন, ‘‘সম্প্রতি পুকুরপা়ড়ে মদের ঠেক বসছে। রাত বাড়লেই মোটরবাইকে আসা কিছু যুবক পুকুর পাড়ে নেশা করে। মহিলাদের খারাপ কথা বলে।’’ থানায় অভিযোগ জানিয়েও লাভ হয়নি বলে অভিযোগ।

নিগৃহীতা তরুণী এ দিন জানান, অভিযুক্ত যুবকেরা কেউই তাঁর পরিচিত নয়। তবে মাঝেমধ্যে রাস্তায় তিনি তাদের দেখেছেন। রবিবার রাতের ঘটনা প্রসঙ্গে তরুণী বলেন, ‘‘আমি ভয় পাই না। তবে ওরা বাবার ওষুধের টাকা কেড়ে নিয়েছে। মোবাইল ফোনও ভেঙে ফেলেছে।’’

ব্যারাকপুর কমিশনারেটের ডিসি (জোন ২) ধ্রুবজ্যোতি দে বলেন, ‘‘অভিযোগ পেয়েই এক জনকে গ্রেফতার করা হয়েছে। ঘটনাটি গুরুত্ব দিয়ে তদন্ত করা হচ্ছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন