সিবিআই পরিচয়ে প্রতারণা

সিবিআই অফিসার পরিচয়ে এক চিকিৎসককে চেম্বার থেকে তুলে নিয়ে গিয়ে কয়েক লক্ষ টাকা হাতানোর অভিযোগ উঠেছিল এক যুবকের বিরুদ্ধে। চিকিৎসকের অভিযোগের ভিত্তিতে স্মিথ শেঠি নামে ওই যুবককে গ্রেফতার করে পুলিশ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৮ এপ্রিল ২০১৭ ০০:২২
Share:

সিবিআই অফিসার পরিচয়ে এক চিকিৎসককে চেম্বার থেকে তুলে নিয়ে গিয়ে কয়েক লক্ষ টাকা হাতানোর অভিযোগ উঠেছিল এক যুবকের বিরুদ্ধে। চিকিৎসকের অভিযোগের ভিত্তিতে স্মিথ শেঠি নামে ওই যুবককে গ্রেফতার করে পুলিশ। সোমবার হাইকোর্টে তাঁর জামিনের আবেদন খারিজ করল বিচারপতি অসীম রায়ের ডিভিশন বেঞ্চ।

Advertisement

সরকারি কৌঁসুলি (পিপি) শাশ্বতগোপাল মুখোপাধ্যায় জানান, দমদম পার্কের এক চিকিৎসক তাপস চট্টরাজের অভিযোগ, ২ ফেব্রুয়ারি স্মিথ তাঁর চেম্বারে এসে সিবিআই অফিসার পরিচয় দিয়ে তাঁর আয়কর সংক্রান্ত নথি দেখতে চান। তাপসবাবুর অভিযোগ, নথি দেখাতে না চাওয়ায় স্মিথ তাঁকে গাড়িতে তুলে লেক টাউনের একটি বাড়িতে নিয়ে গিয়ে কয়েক লক্ষ টাকা ও সোনার গয়না দাবি করেন এবং সেগুলি না পেলে মেরে ফেলার হুমকি দেন। ভয় পেয়ে তাপসবাবু চেম্বারে ফিরে স্মিথকে ওই টাকা-গয়না দিয়ে দেন।

তাপসবাবুর অভিযোগের ভিত্তিতে দিন কয়েক পরে স্মিথকে গ্রেফতার করে পুলিশ। টিআই প্যারেডে তাঁকে শনাক্ত করেন ওই চিকিৎসক এবং ঘটনার দিন চেম্বারে থাকা কয়েক
জন রোগী।

Advertisement

পিপি জানান, স্মিথ এর আগে বিবেক বর্মা নাম নিয়ে বর্ধমান ও দুর্গাপুরের তিন জনের থেকে টাকা হাতান। স্মিথের আইনজীবী রাজদীপ মজুমদার দাবি করেন, তাঁর মক্কেলের বিরুদ্ধে মিথ্যা মামলা করা হয়েছে। দু’পক্ষের সওয়াল শুনে ডিভিশন বেঞ্চ অভিযুক্তের জামিন খারিজ করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন