বন্ধুত্ব করে প্রতারণা, ধৃত যুবক

পুলিশ জানায়, ওই যুবকের নাম শেখ রাজু। চিৎপুরের বাসিন্দা রাজুকে শুক্রবার বিকেলে কলকাতা স্টেশনের সামনে প্রথমে আটক করেন প্রতারিত কয়েক জন বাসের কন্ডাক্টর।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৭ নভেম্বর ২০১৯ ০২:১৬
Share:

প্রতীকী ছবি

ভাব জমিয়ে বন্ধুত্ব পাতিয়ে তার পরে বন্ধুর সব কিছু হাতিয়ে নিয়ে চম্পট দিত সে। কিন্তু সেই কারবার বেশি দিন চলল না। ফের বন্ধুত্ব পাতাতে এসে ধরা পরে গেল প্রতারক।

Advertisement

পুলিশ জানায়, ওই যুবকের নাম শেখ রাজু। চিৎপুরের বাসিন্দা রাজুকে শুক্রবার বিকেলে কলকাতা স্টেশনের সামনে প্রথমে আটক করেন প্রতারিত কয়েক জন বাসের কন্ডাক্টর। পরে তাকে উল্টোডাঙা থানার পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে। ধৃতকে শনিবার শিয়ালদহ আদালতে তোলা হলে তাকে বিচারক জেল হেফাজতে রাখার নির্দেশ দেন।

পুলিশ সূত্রের খবর, কলকাতা স্টেশনের বাইরে রয়েছে বাসস্ট্যান্ড। সেখান থেকে দূরপাল্লার বাসও ছাড়ে। অভিযোগকারী আশিক চৌধুরী মেদিনীপুর-কলকাতা রুটের একটি বাসের কন্ডাক্টর। তাঁর অভিযোগ, গত ২ নভেম্বর তিনি বাসস্ট্যান্ডে বসেছিলেন। সেই সময়ে রাজু এসে তাঁর সঙ্গে ভাব জমায়। দু’জনে মিলে চা-ও খান। এর পরেই তিনি টাকার ব্যাগটি একটি জায়গায় রেখে অন্য কাজে যান। যা রাজু ছাড়া কেউ জানত না বলে তাঁর দাবি। অভিযোগকারীর দাবি, তিনি ফিরে এসে দেখেন টাকা-সহ ব্যাগ উধাও। নেই রাজুও।

Advertisement

আশিক জানান, শুক্রবার ফের রাজুকে এলাকায় দেখতে পেয়ে তিনি চিৎকার করেন। রাজু পালাতে চেষ্টা করলেও অন্য কন্ডাক্টরদের হাতে ধরা পড়ে। পুলিশের দাবি, ওই এলাকায় ওই ভাবে বন্ধুত্ব জমিয়ে একাধিক চুরির ঘটনা ঘটিয়েছে অভিযুক্ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন