আচমকা হোটেলের ঘরে আগুন, ছড়াল আতঙ্ক

আচমকা ধোঁয়া বেরোতে দেখে আতঙ্ক ছড়াল দক্ষিণ কলকাতার একটি পাঁচ তারা হোটেলে। ঘটনাটি ঘটেছে বুধবার দুপুরে। দমকল জানায়, আড়াইটে নাগাদ দোতলার একটি ঘরে ধোঁয়া দেখে আতঙ্কিত হয়ে পড়েন অনেকে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১২ মার্চ ২০১৫ ০০:০১
Share:

চলছে আগুন নেভানোর কাজ। বুধবার। —নিজস্ব চিত্র।

আচমকা ধোঁয়া বেরোতে দেখে আতঙ্ক ছড়াল দক্ষিণ কলকাতার একটি পাঁচ তারা হোটেলে। ঘটনাটি ঘটেছে বুধবার দুপুরে।

Advertisement

দমকল জানায়, আড়াইটে নাগাদ দোতলার একটি ঘরে ধোঁয়া দেখে আতঙ্কিত হয়ে পড়েন অনেকে। বিভিন্ন ঘর থেকে মালপত্র নিয়ে বেরিয়ে আসেন বহু আবাসিক। পরে বাকি আবাসিকদেরও ঘর থেকে বেরিয়ে আসতে বলা হয়। দমকলের তিনটি ইঞ্জিন ঘটনাস্থলে গিয়ে প্রায় আধ ঘণ্টার চেষ্টায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এই ঘটনায় হতাহতের কোনও খবর নেই বলে দমকল সূত্রে খবর।

দমকল কর্তৃপক্ষ জানিয়েছেন, আগুনের কারণ এখনও জানা যায়নি। তবে দোতলার যে ঘরে আগুন লাগে, সেখানে কোনও দাহ্যবস্তু ছিল না। কিছু আসবাব ছিল। হোটেল কর্তৃপক্ষ অবশ্য জানিয়েছেন, জ্বলন্ত সিগারেটের টুকরো থেকেই এত ধোঁয়া হয়েছে।

Advertisement

দমকল সূত্রে খবর, এ দিন হোটেলের দোতলায় একটি ঘরে আলোচনাচক্র বসেছিল। তার ঠিক পাশেই লাগোয়া একটি বন্ধ গুদাম ঘর থেকে ধোঁয়া বেরোতে দেখা যায়। প্রাথমিক ভাবে হোটেল কর্তৃপক্ষ তাঁদের অগ্নিনির্বাপক যন্ত্রের মাধ্যমে আগুন নিয়ন্ত্রণ করেন।

এই হোটেলের এক আবাসিক ভিপল শর্মা বলেন, “দুপুরে হোটেলের ঘরে বিশ্রাম করছিলাম। হঠাত্‌ হোটেলের কর্মীরা আমাকে খবর দেন আগুন লেগেছে। আমায় নীচে নামতে বলেন ওঁরা।” প্রত্যক্ষদর্শীদের অভিযোগ, একটি ঘরে আলোচনাচক্র বসেছিল। হঠাত্‌ ধোঁয়া বেরোতে দেখে সেখানে উপস্থিত সকলে আতঙ্কিত হয়ে পড়েন। অনেকেই ছোটাছুটি শুরু করে দেন। আলোচনা বন্ধ করে নীচে নেমে যান সকলে। কিন্তু হোটেল কর্তৃপক্ষের তরফে দ্রুত ব্যবস্থা নেওয়ার কোনও তাগিদ দেখা যায়নি বলে তাঁদের অভিযোগ। এমনকী, ফায়ার অ্যালার্মও বাজেনি। হোটেল কর্তৃপক্ষ এই অভিযোগ অস্বীকার করেছেন। তাঁরা জানান, অসাবধানতাবশত কেউ ধূমপান করে ফেলার ফলেই এই বিপত্তি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন