মাঝরাতে গুদামে আগুন, আতঙ্ক

বিস্ফোরণের মতো শব্দ। আর তার পরেই ছড়িয়ে পড়ল আগুন। মাঝরাতে আবাসনের চারতলা ছুঁয়ে যাওয়া আগুনের আঁচ আর বিকট আওয়াজে দ্রুত আতঙ্ক ছড়িয়ে পড়ল এলাকায়। মানিকতলা থানা এলাকার ১৭ নম্বর বাগমারি লেনের (বিআরএস-১০) চারতলা বাড়িগুলি থেকে বাসিন্দারা তখন নেমে পড়েছেন রাস্তায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৬ মার্চ ২০১৪ ০৮:২৩
Share:

বিস্ফোরণের মতো শব্দ। আর তার পরেই ছড়িয়ে পড়ল আগুন। মাঝরাতে আবাসনের চারতলা ছুঁয়ে যাওয়া আগুনের আঁচ আর বিকট আওয়াজে দ্রুত আতঙ্ক ছড়িয়ে পড়ল এলাকায়।

Advertisement

মানিকতলা থানা এলাকার ১৭ নম্বর বাগমারি লেনের (বিআরএস-১০) চারতলা বাড়িগুলি থেকে বাসিন্দারা তখন নেমে পড়েছেন রাস্তায়। খবর পেয়ে পুলিশ ও দমকল যায়। কয়েক ঘণ্টার চেষ্টায় তারা আগুন আয়ত্তে আনে। আগুন বেশ কয়েকটি গুদাম ছারখার করে দিলেও হতাহতের খবর নেই।

কলকাতা পুরসভার ৩২ নম্বর ওয়ার্ডের ওই আবাসন বহু বছরের পুরনো। আগেকার দিনের বাড়ি বলে প্রচুর ফাঁকা জায়গাও রয়েছে। সেখানেই দখল নিয়ে একের পর এক গুদাম ও দোকানঘর তৈরি হয়েছে। সবই টিন, অ্যাসবেস্টস, বেড়া দিয়ে তৈরি। কোনওটায় রয়েছে কেটারিংয়ের সরঞ্জাম ও প্লাস্টিক, কোনওটায় ফ্লেক্সের বোর্ড তৈরির সামগ্রী, কোনওটায় আবার দশকর্মার পণ্য ঠাসা ছিল।

Advertisement

মঙ্গলবার রাত সাড়ে ১২টা নাগাদ এমনই একটি গুদাম থেকে আগুন ছড়ায় বলে জানিয়েছে দমকল ও পুলিশ। তার পরেই ওই বিকট শব্দ। এলাকার মানুষই দমকলে খবর দেন। ৬টি ইঞ্জিন যায়। তারা প্রায় ছ’ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। আগুন লাগার কারণ খোঁজার চেষ্টা হলেও পুলিশের প্রাথমিক অনুমান, একটি কেটারিং সরঞ্জামের দোকানেই প্রথমে আগুন লাগে। সেখানে মজুত থাকা রান্নার গ্যাস ফেটে বিপদ আরও বাড়িয়ে দেয়। মধ্যরাতের আচমকা এই ঘটনায় অনেকেই নিজেদের বাড়ির গ্যাস সিলিন্ডার বার করে জলে ডুবিয়ে রাখেন। আগুন যাতে ছড়াতে না পারে, সে জন্য দমকল এসেই গোটা এলাকার বিদ্যুৎ সরবরাহ বন্ধ করে দেয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন